নাভিশ্বাস উঠছে মধ্যবিত্তের, চলতি মাসেই দুবার বাড়ল রান্নার গ্যাসের দাম

Advertisement

Advertisement

কলকাতা: চলতি মাসে দ্বিতীয়বার দাম বাড়ল ভর্তুকিহীন রান্নার গ্যাসের (LPG Gass)। ফেব্রুয়ারির (February) শুরুতে ২৫ টাকা বাড়ানো হয়েছিল। এবার একলাফে ৫০ টাকা বাড়ানো হল গ্যাসের দাম। আরা তাতেই ফুঁসছে মধ্যবিত্তরা। শুধু রান্নারর গ্যাস নয়, রেকর্ড ছুঁয়েছে পেট্রোল (৩Petrol)-ডিজেলের (Diesel) দামও।

Advertisement

মধ্যবিত্তের নাভিশ্বাস তুলে! প্রতিদিন দাম বাড়তে বাড়তে আজ রাজ্যে পেট্রোল এর দাম ৯০ টাকা ছুঁয়েছে কলকাতায় রবিবার ০.২৯ পয়সা বেড়েছে পেট্রোলের দাম। ঊর্ধ্বমুখী ডিজেলের দামও। ০.২৮ পয়সা বেড়ে রবিবার কলকাতায় লিটার প্রতি পেট্রোলের দাম ৯০.০১ টাকায় পৌঁছেছে এবং ০.৩২ পয়সা বেড়ে ডিজেলের দাম বেড়ে হল ৮২.৬৫ টাকা।

Advertisement

কলকাতায় এই প্রথম ৯০ টাকার উর্দ্ধে পৌঁছে গেল পেট্রোলের দাম। আর এর মধ্যে গোদের উপর বিষফোঁড়ার মত আজ মধ্য রাত থেকে বারতে চলেছে রান্নার গ্যাসের দাম, দিল্লিতে সিলিন্ডার পিছু ৫০ টাকা করে বাড়ছে দাম। এই বৃদ্ধি নিয়ে দিল্লিতে বাড়িতে ব্যবহার করা গ্যাসের দাম পরবে ৭৬৯ টাকা।

Advertisement

কলকাতায় দাম বেড়ে সিলিন্ডার প্রতি দাম হচ্ছে ৭৯৫.৫০ টাকা। ২০২০-র শেষ মাসে দাম বেরেছিল ৫০ টাকা। ভর্তুকি বিহীন ১৪.২ কেজি সিলিন্ডারের দাম ৬৪৪ টাকা থেকে বেড়ে হয়েছিল ৬৯৪ টাকা। আর এবার তার ঠিক দু মাসের মাথায় ফের বাড়তে চলেছে গ্যাসের দাম।

Recent Posts