Categories: দেশনিউজ

এই মেশিন ব্যবহারে মাত্র ৪৫ মিনিটে করে ফেলতে পারবেন করোনা টেস্ট, খরচও বাইরের থেকে কম

আইআইটি খড়গপুর এর ছাত্ররা এই নতুন মেশিন তৈরি করে ফেলেছে

Advertisement

Advertisement

করোনা ভাইরাস দিন প্রতিদিন শক্তিশালী হয়েই চলেছে এবং এরকম একটা পরিস্থিতি তৈরি হচ্ছে যে মানুষের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে এই ভাইরাসের জন্য। প্রায় সব দিকেই দেখা যাচ্ছে একই সমস্যা। হাসপাতালে বেড, অক্সিজেন বাড়ন্ত, এমনকি করোনা পরীক্ষা ঠিক সময় করানো সম্ভব হচ্ছে না। এত লোকজন একসাথে করোনা পরীক্ষা করাতে আসছেন, সবার পরীক্ষা করে উঠতে পারছে না কোন টেস্ট সেন্টার। সমস্ত টেস্ট সেন্টার আবার এই করোনা পরীক্ষার পরিকাঠামো নেই। তাই হাতে গোনা কয়েকটি সংস্থা এই টেস্টিং করছে।

Advertisement

বর্তমানে এই টেস্টিং করার জন্য মোটামুটি আপনাকে ২৪ থেকে ৪৮ ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে। তার পরেও রিপোর্ট আসতে অত্যন্ত দেরি হচ্ছে। এরকম পরিস্থিতিতে, এই লম্বা লাইনে দাঁড়িয়ে অথবা নিজের অজান্তেই ভাইরাস ছড়িয়ে পড়ছে নিজের শরীরে। অনেক সময় বেশ কিছু রোগীর জীবন প্রশ্নের মুখে পড়েছে এই টেস্টিং এর কারণে। তাই এবারে এই রোগীদের কিছুটা স্বস্তি দিতে আইআইটি খড়গপুর এর ছাত্ররা তৈরি করে দিল একটি নতুন টেস্টিং কিট যার মাধ্যমে মাত্র ৪৫ মিনিটে আপনি হাতে পেয়ে যাবেন আপনার করোনা পরীক্ষার রিপোর্ট।

Advertisement

তারা একটি নতুন যন্ত্র আবিষ্কার করেছে যার নাম ‘কোভির‍্যাপ’ এবং এটি বর্তমানে খুব শীঘ্রই খোলা বাজারে আসতে চলেছে বিক্রির জন্য। আর এন এ পরীক্ষা করে একেবারে নিখুঁত ফল আপনাকে জানিয়ে দেবে এই নতুন যন্ত্র। তাই আর আপনাকে করোনা টেস্টিং করানোর জন্য অপেক্ষা করতে হবে না। কম খরচে, স্বল্প সময়ে নিখুঁত করোনা রিপোর্ট আপনি পেয়ে যাবেন হাতের মুঠোতে।

Advertisement

Recent Posts