নিউজ

SBI ব্যাঙ্কে অ্যাকাউন্ট থাকলে ব্যাপক লাভ, এই ৫ কাজ করতে যেতে হবে না ব্যাঙ্কে, জানুন বিস্তারিত

SBI তার গ্রাহকদের দোরগোড়ায় ব্যাঙ্কিং সুবিধা প্রদানের জন্য নতুন ব্যবস্থা চালু করছে

Advertisement

Advertisement

গ্রাহকদের কথা মাথায় রেখে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, বর্তমানে একাধিক নতুন নিয়ম চালু করছে। কিছুদিন আগেই স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং চালু করেছিল। এতে গ্রাহকদের ব্যালেন্স এনকোয়ারি এবং অন্যান্য খুঁটিনাটি কাজ করতে যে ব্যাপক সুবিধা হবে তা আলাদাভাবে বলার দরকার নেই। তবে এবার SBI তার গ্রাহকদের দোরগোড়ায় ব্যাঙ্কিং সুবিধা প্রদানের জন্য গ্রাহক পরিষেবা কেন্দ্র বা CSP এজেন্টদের জন্য একটি নতুন ‘মোবাইল হ্যান্ডহেল্ড ডিভাইস’ চালু করেছে। এই পরিষেবা চালু হলে অনেক ব্যাঙ্কিং সংক্রান্ত কাজ আপনার ঘরে বসেই হয়ে যাবে।

Advertisement

SBI তাঁদের কোটি কোটি গ্রাহকদের কথা ভেবে এই নতুন পরিষেবা দেওয়া শুরু করেছে। এই দোরগোড়ায় ব্যাঙ্কিং পরিষেবা শুরু হলে ৫ টি কাজের জন্য আর আপনাকে ব্যাঙ্কে যেতে হবে না। সেগুলি হল টাকা জমা দেওয়া, টাকা তোলা, টাকা লেনদেন, অ্যাকাউন্ট ব্যালেন্স চেক ও মিনি স্টেটমেন্ট চেক। CSP এজেন্টদের জন্য যেই নতুন ‘মোবাইল হ্যান্ডহেল্ড ডিভাইস’ চালু করা হয়েছে তা বেশ হালকা এবং সহজেই এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যাওয়া যায়। পরিষেবা কেন্দ্রের এজেন্ট এই ডিভাইসটি যেকোনো গ্রাহকের বাড়িতে নিয়ে যেতে পারে এবং উল্লিখিত ৫ টি কাজ করে দিতে পারবেন।

Advertisement

এই পরিষেবা চালু হলে ব্যাপক লাভবান হবেন প্রবীণ নাগরিক, প্রতিবন্ধী ও অসুস্থ ব্যক্তিরা। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এর চেয়ারম্যান দীনেশ খারা বলেছেন যে ‘মোবাইল হ্যান্ডহেল্ড ডিভাইস চালু করার উদ্দেশ্য হল ব্যাঙ্কিং সুবিধাগুলিকে সাধারণ মানুষের কাছে সহজ এবং অ্যাক্সেসযোগ্য করে তোলা, যাতে সকলেই ব্যাঙ্কিং সুবিধা এবং প্রয়োজনীয় পরিষেবাগুলি অ্যাক্সেস করতে পারে‘। এছাড়াও তিনি জানিয়েছেন যে অদূর ভবিষ্যতে এই পরিষেবা আরও সম্প্রসারণ করা হবে।

Advertisement

Recent Posts