জীবনযাপন

Money Plant: মানি প্ল্যান্ট নিয়ে করা এই ভুল আপনাকে গরিব করতে পারে, গৃহ লক্ষ্মী ত্যাগ করে চলে যায়

Advertisement

Advertisement

গাছ লাগানোর সখ অনেকের থাকে। সুখ-সমৃদ্ধি পেতে যদি ঘরে মানি প্ল্যান্ট লাগান, তাহলে কিছু নিয়ম মেনে চলতে হবে। অন্যথায় মানি প্ল্যান্ট লাভের পরিবর্তে ক্ষতির কারণ হতে পারে। বাড়ির ভুল জায়গায় লাগালে বা ভুল জায়গায় রাখলে মানি প্ল্যান্ট আপনাকে দরিদ্র করে তুলতে পারে এবং ঘরে নেতিবাচক শক্তি বাড়াতে পারে। এতে বাড়ির লোকজনের ওপর ঋণের বোঝা চাপতে পারে। এমন পরিস্থিতিতে, আপনাকে মানি প্ল্যান্ট স্থাপনের জন্য বাস্তুশাস্ত্রে দেওয়া নিয়মগুলি অনুসরণ করতে হবে।

Advertisement

মানি প্ল্যান্ট স্থাপনের সময় এই বিষয়টি মাথায় রাখুন:

Advertisement

১) বাড়ির উত্তর-পূর্ব দিকে কখনও মানি প্ল্যান্ট রাখবেন না। বাড়ির দক্ষিণ-পূর্ব দিকে মানি প্ল্যান্ট রাখা শুভ।

Advertisement

২) ঘরে কখনই শুকনো মানি প্ল্যান্ট লাগাবেন না। শুকনো পাতা সহ মানি প্ল্যান্ট ঘরে দুর্ভাগ্য নিয়ে আসে। হয় শুকনো পাতা আলাদা করা বা মানি প্ল্যান্ট পরিবর্তন করা ভালো।

৩) মানি প্ল্যান্টের লতা কখনই উপর থেকে নিচ পর্যন্ত ঝুলানো উচিত নয়, বরং লাঠি বা সুতোর সাহায্যে উপরের দিকে উঠানো উচিত। এর ফলে বাড়ির লোকজনের দ্রুত উন্নতি হয়, অন্যথায় বাধার সম্মুখীন হতে হয়।

৪) মানি প্ল্যান্ট বাড়ির বাইরে রাখা উচিত নয়। এমনকি সাজসজ্জার জন্যও বাড়ির বাইরে মানি প্ল্যান্ট রাখবেন না। মানি প্ল্যান্ট সবসময় ঘরের ভিতরে রাখতে হবে।

৫) প্লাস্টিকের বোতলে মানি প্ল্যান্ট রাখবেন না। কাঁচ বা মাটির পাত্রে রাখা শুভ।

এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা জরুরী যে ভারত বার্তা যে কোনো ধরনের বিশ্বাস, তথ্যকে সমর্থন করে না। কোন তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে সংশ্লিষ্ট বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।