আর্থিক সংকট কাটাতে ইয়েস ব্যাঙ্ককে ১০০০ কোটি টাকা অনুদান দেবে ICICI

Advertisement

Advertisement

ICICI ব্যাঙ্কের তরফে শুক্রবার জানানো হয়েছে, আর্থিক সংকট কাটাতে আরবিআইয়ের ইয়েস ব্যাঙ্ক পুনর্গঠন পরিকল্পনার অংশ হিসাবে ওই ব্যাঙ্কে এক হাজার কোটি টাকা বিনিয়োগ করবে তারা। জানা গেছে, বৃহস্পতিবার আইসিআইসিআই ব্যাঙ্কের বোর্ডের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

Advertisement

‘বোর্ড ইয়েস ব্যাঙ্কের পুনর্গঠনের প্রস্তাবিত প্রকল্পের অধীনে ইয়েস ব্যাঙ্ক লিমিটেডের ইক্যুইটি শেয়ারে ১০ বিলিয়ন টাকা পর্যন্ত ইক্যুইটি বিনিয়োগের অনুমোদন দিয়েছে, শেয়ার প্রতি ১০ টাকা মূল্যে ১ বিলিয়ন ইক্যুইটি শেয়ার থাকবে। ব্যাংকিং রেগুলেশন আইন, ১৯৪৯ এর অধীনে ব্যাংক লিমিটেড নিয়ন্ত্রক এবং সরকারের অনুমোদনের সাপেক্ষে এই শেয়ার হস্তান্তর হবে।’ একটি নিয়ন্ত্রক ফাইলিংয়ে বলেছে ICICI ব্যাঙ্ক ।

Advertisement

আরও পড়ুন : ৭,২৫০ কোটি টাকা দিয়ে ইয়েস ব্যাংকের ৪৯% শেয়ার কিনছে SBI

Advertisement

এই বিনিয়োগের ফলে ICICI ব্যাঙ্ক লিমিটেড ইয়েস ব্যাঙ্কের ৫ শতাংশের বেশি শেয়ার অধিগ্রহণ করবে। পুনর্নির্মাণের চূড়ান্ত প্রকল্পের ভিত্তিতে চূড়ান্ত শেয়ারহোল্ডিং নির্ধারণ করা হবে এবং এর অধীনে শেয়ার ইস্যু করা হবে বলে জানা গেছে।

আরবিআই ৫ ই মার্চ ইয়েস ব্যাঙ্কের পরিচালক গোষ্ঠীকে সরিয়ে দেয় এবং স্বাধীন প্রশাসক নিয়োগ করে। ৩ এপ্রিল পর্যন্ত ইয়েস ব্যাঙ্কের অ্যাকাউন্টে সর্বোচ্চ ৫০০০০ টাকা তোলার উপর নিষেধাজ্ঞা জারি করে। তবে শুক্রবার অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ জানিয়েছেন, তিন দিনের মধ্যে এই স্থগিতাদেশ প্রত্যাহার করে নেওয়া হবে।

Tags: Yes Bank

Recent Posts