T20 World Cup 2021: ১৭ অক্টোবর থেকে শুরু টি২০বিশ্বকাপ, জানিয়ে দিল BCCI

Advertisement

Advertisement

আজ আইসিসি নিশ্চিত করেছে যে টি-২০ বিশ্বকাপ ২০২১ আরব আমিরাত এবং ওমানে স্থানান্তরিত করা হয়েছে। টুর্নামেন্টটি ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত চলবে। উল্লেখযোগ্যভাবে, ইন্ডিয়া টুডে প্রথম বলেছিল যে বিসিসিআই আইসিসিকে জানিয়েছে যে টি-২০ বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাতে সরানো হয়েছে। টুর্নামেন্টটি মূলত ভারতে মঞ্চস্থ হওয়ার কথা ছিল, কিন্তু দেশের উপর কোভিড-১৯ এর দ্বিতীয় তরঙ্গের পরিণতি দেখে টুর্নামেন্ট স্থানান্তরিত করতে হয়েছিল।

Advertisement

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম, আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়াম, শারজা স্টেডিয়াম এবং ওমান ক্রিকেট একাডেমি মাঠ জুড়ে এখন অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ। এই অনুষ্ঠানের আয়োজক হিসেবে থাকবে বিসিসিআই। আসন্ন সংস্করণটি ২০১৬ সালের পর প্রথম পুরুষদের টি-২০ বিশ্বকাপ হতে চলেছে। ওই প্রতিযোগিতার ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ওয়েস্ট ইন্ডিজ। আইসিসির ভারপ্রাপ্ত সিইও জিওফ অ্যালার্ডিস বলেন, “আমাদের অগ্রাধিকার হচ্ছে আইসিসি পুরুষদের টি-২০ বিশ্বকাপ ২০২১ নিরাপদে, সম্পূর্ণ ভাবে বর্তমান সময়ে অনুষ্ঠিত করা। যদিও আমরা ভারতে এই অনুষ্ঠানের আয়োজন না করতে পেরে হতাশ”।

Advertisement

“বিসিসিআই সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে আইসিসি পুরুষদের টি-২০ বিশ্বকাপ ২০২১ টুর্নামেন্ট আয়োজনের অপেক্ষায় রয়েছে,” বলেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। “আমরা ভারতে এটি আয়োজন করতে আরও খুশি হতাম কিন্তু কোভিড ১৯ পরিস্থিতি এবং বিশ্ব চ্যাম্পিয়নশিপের গুরুত্বের কারণে অনিশ্চয়তা বিবেচনা করে বিসিসিআই এখন সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে এই টুর্নামেন্টটি আয়োজন করবে।”

Advertisement