‘বাংলা থেকে কাউকে তাড়াতে দেব না’, কালিয়াগঞ্জের সভাতে বলেন মুখ্যমন্ত্রী

Advertisement

Advertisement

কালিয়াগঞ্জের সভাতে আজ মুখ্যমন্ত্রী অনেক নতুন কর্মসূচীর ঘোষণা করেছেন। তিনি বলেছেন যে জয় বাংলা প্রকল্পের অধীনে থাকা তফসিলি, আদিবাসী, লোকশিল্পী ভাই-বোনেদের বয়স ৬০ পেরলেই মাসের ১ তারিখে ১০০০ টাকা করে পেনশন দেওয়া হবে। এছাড়া কালিয়াগঞ্জে ১০০ শয্যার হাসপাতাল গড়ে তোলার চেষ্টা কড়া হচ্ছে বলে তিনি জানিয়েছেন। এরসাথে কমিউনিটি হল করে দেওয়া হবে বলেছেন। আজকের এই সভা থেকে ১০ হাজার মানুষের কাছে কিছু না কিছু পরিষেবা তুলে দেওয়া হবে বলে তিনি বলেছেন। উত্তর দিনাজপুরে ৮ টি কর্মতীর্থ হচ্ছে। এর সাথে স্নেহালয় নামক নতুন প্রকল্প চালু করা হয়েছে।

Advertisement

আবার বিধবাদের ক্ষেত্রে আগে যেখানে ৬০০ টাকা  ভাতা দেওয়া হত এখন সেটা বাড়িয়ে ১০০০ টাকা করা হবে। আর এই পেনশনের টাকার জন্য মানুষকে কারোর কাছে যেতে হবে না। এই টাকা প্রত মাসে ব্যাঙ্কে ঢুকে যাবে বলে তিনি জানিয়েছেন। আর এই প্রকল্পের  জন্য তৃনমূল সরকারের ১০০০ কোটি টাকা খরচ হবে। এছাড়া ব্যবসা করার জন্য ২ লক্ষ টাকার স্কিম চালু করল রাজ্য সরকার, এই প্রকল্পের নাম কর্মসাথী।

Advertisement

আরও পড়ুন : বড় ঘোষণা : ১ লক্ষ গরীব ছেলে মেয়েকে টাকা দেবে মমতা সরকার

Advertisement

আর তিনি এটাও বলেন,” উদ্বাস্তুদের কেউ নাগরিকত্ব কাড়তে পারবে না, বিজেপির ওই কার্ডের কোন প্রয়োজন নেই, বাংলা থেকে কাউকে তাড়াতে দেব না, বিজেপির মিথ্যা কথাতে ভুলবেন না।” এরসাথে পুরনো বেশ কিছু কর্মসূচির কথা ও তিনি উল্লেখ করেছেন।