নিউজ

Howrah-Puri Vande Bharat: মাত্র সাড়ে ৫ ঘন্টায় পুরী, এবার হাওড়া থেকে ছাড়বে হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস, জেনে নিন টাইম টেবিল

পুরী বরাবর বাঙ্গালীদের একটি অন্যতম পর্যটন স্থল

Advertisement

Advertisement

বাঙালীর ঘুরতে যাওয়ার সবথেকে পছন্দের কয়েকটি ডেস্টিনেশনের মধ্যে একটি হলো পুরী। সারা বছর পুরীতে বাঙালি পর্যটকদের ভিড় দেখা যায়। তবে এবারে খুশির খবর হলো মাত্র ৫ ঘণ্টার মধ্যেই আপনি পুরী পৌঁছে যেতে পারবেন। ভারতীয় রেল সুত্রে খবর আগামী মে মাস থেকে চালু হতে চলেছে হাওড়া পুরী বন্দে ভারত এক্সপ্রেস। এই এক্সপ্রেস চালু হলে মাত্র পাঁচ ঘন্টার মধ্যেই হাওড়া থেকে পুরী যাত্রা করা যাবে। এই ট্রায়াল রানের দিনক্ষণ ঘোষণা করা হয়েছে ইতিমধ্যেই। ২৮ এপ্রিল অর্থাৎ আজকেই এই ট্রেনের ট্রায়াল রান হবে বলে জানানো হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে মে মাস থেকেই এই ট্রেনে চড়ে কম সময় পুরীতে পৌঁছে যাওয়া যাবে।

Advertisement

শুক্রবার ট্রায়াল রানের জন্য হাওড়া থেকে বন্দে ভারত ট্রেন ছেড়েছে সকাল ৬:১০ মিনিটে এবং সেই ট্রেন পুরি পৌঁছছে ১২:৩৫ মিনিটে। অন্যদিকে পুরী থেকে ১:৫০ মিনিটে এই ট্রেন ছাড়বে এবং সেই ট্রেন হাওড়া পৌঁছাবে ৮:৩০ মিনিটে। মাঝখানে পাঁচটি স্টেশনে থামবে এই ট্রেন। এই রাজ্যে মোট দুটি স্টেশনে থামবে এই ট্রেন। এরপরে ৩০ এপ্রিল রবিবার ওই বন্দে ভারতের দ্বিতীয় ট্রায়াল রান হবে। সেই ট্রেন যাবে হাওড়া থেকে ভদ্রক পর্যন্ত। ১ মে পরবর্তী ট্রায়াল রানের দিন নির্ধারিত হবে।

Advertisement

রেল সূত্রে খবর, মে মাস থেকে এই ট্রেন চালু করা হবে। সোমবার শুক্রবার এবং শনিবার সপ্তাহে এই ৩ দিন এই ট্রেন চলবে বলে জানা গিয়েছে। ভুবনেশ্বর, কটক এবং খড়্গপুরে ট্রেন দাঁড়াবে। সর্বাধিক ১৩০ কিলোমিটার পর্যন্ত গতিবেগে এই ট্রেন চলতে পারবে এবং এই ট্রেন হাওড়া থেকে পুরী, ৫০০ কিলোমিটার পথ যেতে সময় নেবে মাত্র ৫ ঘন্টা ৩০ মিনিট। পুরি থেকে দুপুর ২ টোর সময় ট্রেন ছাড়বে এবং সন্ধ্যা ৭ টার মধ্যে হাওড়া পৌঁছে যাবে।

Advertisement

Recent Posts