চুল ঝরে যাচ্ছে বা আগা চেরা সমস্যা রয়েছে? চুলের যত্ন নিন এইভাবে

চুলের কোয়ালিটি ভালো করতে এই সমস্ত টিপসগুলি ফলো করুন

Advertisement

Advertisement

বর্তমানে লকডাউন এর জন্য সমস্ত স্যালন এবং পার্লার বন্ধ রয়েছে। এই কারণে মহিলারা চুলের যত্ন নিতে পারছেন না। ফলে চুল বেঁধে যদি কখনো বাড়ি থেকে বেরোনো হয় তাহলেও চুলের সমস্ত সমস্যা সামনে চলে আসছে। তার ফলে মহিলারা বেশ বিব্রত বোধ করছেন। স্ট্রেস, চুলের কোন যত্ন না নিলে সব কিছু প্রভাব পড়ছে চুলের কোয়ালিটির উপরে।

Advertisement

কিন্তু যদি প্রতিরাতে আপনি নিজের জন্য কিছুটা সময় বের করেন তাহলে কিন্তু নিজের চুলের সমস্ত সমস্যা সমাধান করতে পারবেন। অনেকের চুলের আগা ফেটে যায়। অনেকের চুলের আরো অনেক রকম সমস্যা থাকে। তাই এই সমস্ত সমস্যার সমাধান করতে আপনি কি ধরনের ঘরোয়া টোটকা ব্যবহার করবেন চলুন দেখে নেওয়া যাক।

Advertisement

১. এর জন্য প্রথমে আপনি আপনার চুল চিরুনি দিয়ে ভালো করে ব্রাশ করে নিন। তারপর চুলের একদম মাঝ বরাবর একটা সিথি টেনে চুলটাকে দুই দিকে ভাগ করে নিন। যদি আপনার চুল কোনভাবে জট পাকিয়ে যায় তাহলে রাত্রে শোয়ার আগে চুলে জল দিয়ে ধীরে ধীরে ব্রাশ করা শুরু করুন।

Advertisement

২. চুলের সমস্যা অনুযায়ী ময়শ্চারাইজিং হেয়ার সিরাম অথবা অ্যান্টি ড্যানড্রাফ সিরাম ব্যবহার করুন। হাতে এই ধরনের সেরাম নিয়ে চুলের গোড়ায় আলতো করে ম্যাসাজ করুন।

৩. নিম কাঠের চিরুনি দিয়ে চুল আঁচড়ান, তাহলে আপনার মস্তিষ্কের গোড়ায় চুলের গোড়ায় রক্ত সঞ্চালন ভালো হবে।

৪. রাতে কখনো চুল তেল দিয়ে ম্যাসাজ করবেন না তাহলে, চুলের কোয়ালিটি খারাপ হয়ে যেতে পারে। যদি তেল দিতে হয় তাহলে সারারাত চুলে তেল দিয়ে রাখবেন না।

৫. রাতে চুলের যত্ন নেওয়ার পর সাটিন বা সিল্কের বালিশে শোবেন।

৬. অনেকের চুলে আবার তৈলাক্ত ভাব বেশি থাকে, তাই তারা ভিটামিন সি যুক্ত সেরাম ব্যবহার করুন।

৭. যদি সেরা না থাকে তাহলে অ্যাপেল সাইডার ভিনিগার এবং মেথি বীজের জল একসঙ্গে মিশিয়ে স্প্রে করতে পারেন আপনার চুলের।

Recent Posts