Categories: দেশনিউজ

দালালরা কি করে শেষমুহূর্তে কনফার্ম টিকিট দেয়? এই টিকিট কি কেনা উচিত? জানুন বিস্তারিত

দালালরা টিকিটের দামের প্রায় ৩ গুন বেশি দাম নেন

Advertisement

Advertisement

ভারতের রেল পরিষেবা ছড়িয়ে রয়েছে গোটা দেশজুড়ে। অপেক্ষাকৃত কাছাকাছি যাওয়ার জন্য লোকাল ট্রেন পরিষেবা এবং দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাওয়ার জন্য রয়েছে এক্সপ্রেস ট্রেন পরিষেবা। ভারতীয় রেল নিরন্তন প্রচেষ্টা করছে তাদের পরিষেবা ভালো করার জন্য। মোটামুটি প্রায় সকলেই এই ট্রেনে কোনো না কোনদিন ভ্রমণ করেছেন। তবে এখনকার দিনে ট্রেনের টিকিট পাওয়া খুব একটা সহজ না। কোথাও ভ্রমণ করতে হলে দীর্ঘদিন আগে টিকিট না কাটলে কনফার্ম টিকিট পাওয়া যায় না। তবে যাই হোক না কেন, দালালরা ঠিক শেষমুহূর্তে টিকিট জোগাড় করে দেয়। কোনোদিন কি ভেবেছেন দালালরা কি করে কনফার্ম টিকিট জোগাড় করেন? ট্রিক জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement

কনফার্ম টিকিট পাওয়ার জন্য সকলকে এই দালালদের থেকে টিকিট কিনতে হয়। তবে এর জন্য টিকিট প্রায় ৩-৪ গুন দাম দিয়ে কিনতে হয়। তবে তারা শেষমুহূর্তে কনফার্ম টিকিট পায় কি করে? আপনাদের জানিয়ে রাখি, দালালরা আগে থাকতেই ট্রেনে আলাদা-আলাদা তারিখের জন্য টিকিট বুক করে থাকে। আসতে ২-৩ মাস আগে ট্রেনের বুকিং শুরু হয়। তারা ১৮-৪৫ বছর বয়সি কারুর নামে টিকিট বুক করে রাখে। সেইসাথে তারা এও বলে যে টিটি আইডেন্টি কার্ড দেখবেন না।

Advertisement

সাধারণত বয়স কাছাকাছি থাকলে টিটি আইডেন্টি কার্ড দেখতে চান না। তাহলে নিশ্চিন্তেই ভ্রমণ করা যায়। কিন্তু যদি টিটি এর সামান্য সন্দেহ হয় তাহলে সে আপনার আইডি কার্ড দেখবে। সেক্ষেত্রে টিকিটে দেওয়া তথ্যের সাথে আইডি কার্ডের বিবরণ না মিললে আপনি বড় সমস্যায় পড়তে পারেন। এমনিতে আপনি দালালদের থেকে অনেক বেশি দামে টিকিট কিনেছেন, আবার টিটি আপনাকে ভুল টিকিটের জন্য জরিমানা করবেন। তাই দালালদের থেকে টিকিট নেওয়া অবশ্যই উচিত না।

Advertisement

Recent Posts