Honda ইলেকট্রিক স্কুটার হতে চলেছে আপনার নতুন পছন্দ, রাস্তায় চললে তাকিয়ে থাকবেন

আর কিছুদিনের মধ্যেই হোন্ডা কোম্পানি তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে চলেছে

Advertisement

Advertisement

আর কয়েকদিনের মধ্যেই হোন্ডা কোম্পানি লঞ্চ করতে চলেছে তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার। সম্প্রতি কোম্পানির তরফ থেকে নিজেদের ইলেকট্রিক স্কুটার ইউ গো ইলেকট্রিক স্কুটার এর একটি নতুন ডিজাইন পেটেন্ট করা হয়েছে। কোম্পানির তরফ থেকে গত বছর চিনে এই ইলেক্ট্রিক স্কুটার লঞ্চ করা হয়েছিল। কোম্পানির তরফ থেকে আশা রাখা হয়েছে, এই গাড়িটি পরবর্তীকালে ভালো পারফরম্যান্স করবে। এই কোম্পানির তরফ থেকে গাড়িতে একাধিক ফিচার যুক্ত করা হয়েছে এবং গ্রাহকদের আকর্ষিত করার জন্য রাখা হয়েছে বহু নতুন এক্সপেরিয়েন্স।

Advertisement

কোম্পানি যে নতুন পেটেন্ট ফাইল করেছে তা অনুযায়ী, স্কুটারের লুক অত্যন্ত অ্যাট্রাক্টিভ এবং কোম্পানি নতুন জেনারেশনের উপরে নজর দিয়ে এই নতুন ইলেকট্রিক স্কুটার মার্কেটে নিয়ে এসেছে। এই স্কুটার একটি কম্প্যাক্ট ইলেকট্রিক স্কুটার এবং এখানে আপনি DRL এর সাথে স্পোর্টি LED হেড লাইটের সুবিধা পেয়ে যাবেন। এখানে আপনারা পেয়ে যাবেন টার্ন ইন্ডিকেটর, রাউন্ড রিয়ার ভিউ মিরর, শারপ বডি প্যানেল এবং ফ্লোটিং টাইপ ডিজাইন। এছাড়াও সামনে ১২ ইঞ্চি এবং পিছনে ১০ ইঞ্চির চাকা থাকছে।

Advertisement

স্কুটারটিকে কোম্পানি ২টি বিকল্পের মাধ্যমে লঞ্চ করতে চলেছে। এখানে আপনারা পেয়ে যাবেন স্ট্যান্ডার্ড মডেল এবং লাইট মডেল। এর স্ট্যান্ডার্ড মডেলে কম্পানি ১২০০ ওয়াট মোটর ব্যবহার করেছে। অন্যদিকে লাইট মডেলে ব্যবহার করা হয়েছে ৮০০ ওয়াট মোটর। এই দুটি মডেলে ১.৪৪ কিলোওয়াট ঘন্টা ক্যাপাসিটি যুক্ত ৪৮ ভোল্ট এবং ৩০ অ্যাম্পিয়ার ঘন্টা ক্ষমতা বিশিষ্ট লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে। স্ট্যান্ডার্ড মডেল ১.৮ কিলোওয়াট সর্বাধিক পাওয়ার জেনারেট করতে পারে। অন্যদিকে লাইট মডেল ১.২ কিলোওয়াট সর্বাধিক পাওয়ার জেনারেট করতে পারে। এই টপ মডেলের সর্বাধিক স্পিড হতে চলেছে ৫৩ কিলোমিটার প্রতি ঘন্টা এবং লাইট মডেলের সর্বাধিক স্পিড ৪৩ কিলোমিটার প্রতি ঘন্টা।

Advertisement

হোন্ডার এই নতুন ইলেকট্রিক স্কুটার ৮৫ হাজার টাকার কাছাকাছি দামে আসবে। ভারতীয় বাজারে ওলা, ইথার, ওকিনাওয়া এর মতো একাধিক কোম্পানির সঙ্গে মোকাবিলা করবে এই নতুন ইলেকট্রিক স্কুটার। পাশাপাশি হোন্ডার এই নতুন ইলেকট্রিক স্কুটারে আপনারা পেয়ে যাবেন দুর্দান্ত ব্যাটারি। এই কারণে, এই ইলেকট্রিক স্কুটারে আপনার হিটিং প্রবলেম হবেনা।

Recent Posts