দিল্লিতে হেরে ভোলবদল অমিত শাহের, ‘গোলি মারো’ মন্তব্য বুমেরাং হয়েছে বলে দাবি স্বরাষ্ট্রমন্ত্রীর

Advertisement

Advertisement

দিল্লির নির্বাচনে জিততে গেরুয়া শিবিরের মূল অস্ত্র ছিল দেশপ্রেম। বিরোধীদের পাকিস্তানের বন্ধু বলে দাবি করে প্রচারে নেমেছিলেন অমিত শাহের সৈন্যরা। অন্যদিকে, আপ নেতা অরবিন্দ কেজরিওয়াল নির্বাচনে জিততে ভরসা রেখেছিলেন নিজের কাজের উপর। দিল্লি জুড়ে হওয়া উন্নয়নের উপর ভিত্তি করে ভোট দিতে অনুরোধ জানিয়েছিলেন তিনি। ১১ ফেব্রুয়ারি ইভিএম বন্দি দিল্লির জনতার মতামত প্রকাশ্যে আসতেই পরিষ্কার হয়ে যায় যে, পাক বিদ্বেষ নয়, দিল্লিবাসী ভরসা রেখেছে উন্নয়নের উপর।

Advertisement

দিল্লির নির্বাচনে হেরে কিছুটা হলেও সম্বিত ফিরেছে বিজেপি নেতৃত্বের। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দিল্লির পরাজয় মেনে নিয়ে জানিয়েছেন, ‘ভারত বনাম পাকিস্তান ইস্যু তুলে ভোটে যাওয়া ঠিক হয়নি। ‘দেশের গদ্দারদের গুলি মারা উচিত’, এমন মন্তব্যও বুমেরাং হয়েছে। এর খেসারত দিতে হয়েছে দলকে।’ শুধু তাই নয়, এই পরাজয় পর্যালোচনা করে আগামী দিনে এগিয়ে যাওয়ার কথা বলেন তিনি।

Advertisement

আরও পড়ুন : দিল্লিতে হেরে ভোলবদল অমিত শাহের, ‘গোলি মারো’ মন্তব্য বুমেরাং হয়েছে বলে দাবি স্বরাষ্ট্রমন্ত্রীর

Advertisement

একইসঙ্গে তিনি আরও জানান, ‘জয়-পরাজয়ের কথা ভেবে ভোটে লড়ে না বিজেপি। সব রাজনৈতিক দলই সরকার গড়তে ভোটে লড়ে। একমাত্র বিজেপি আদর্শের জন্য লড়াই করে।’ দিল্লির মানুষের মন বুঝতে ভুল করেছে বিজেপি শিবির, এমনই মনে করেন তিনি। তবে রাজনৈতিক বিশ্লেষকদের মতে, মেরুকরণের রাজনীতি ব্যর্থ হওয়ায় এখন আদর্শের কথা শোনাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

Recent Posts