ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

High paying job: অষ্টম পাস করলেই রাজ্যের স্কুলে গ্রুপ ডি কর্মীর চাকরি পাওয়ার সুযোগ, প্রতিমাসে বেতন ৩৬ হাজার টাকা

রামকৃষ্ণ মিশন রহড়া এই বিজ্ঞপ্তি জারি করেছে

Advertisement

Advertisement

রামকৃষ্ণ মিশন এখনো পর্যন্ত পশ্চিমবঙ্গের সব থেকে প্রসিদ্ধ শিক্ষাপ্রতিষ্ঠান। পশ্চিমবঙ্গের রামকৃষ্ণ মিশনের বিদ্যালয়গুলির পঠন-পাঠনের খ্যাতি সারা বাংলায় ছড়িয়ে রয়েছে। এবার সম্প্রতি রামকৃষ্ণ মিশন রহড়ার পক্ষ থেকে একটি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে যেখানে যে কোন ভারতীয় নাগরিক পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকে আবেদন করতে পারবেন। এই পদের শিক্ষাগত যোগ্যতা আবেদন পদ্ধতি এবং মাসিক বেতন সহ সম্পূর্ণ গুরুত্বপূর্ণ তথ্য দেওয়া হল আজকের প্রতিবেদনে।

Advertisement

এটি হতে চলেছে একটি গ্রুপ ডি ল্যাব অ্যাসিস্ট্যান্ট এর পদের নিয়োগ। এর জন্য মোট শূন্য পদ রয়েছে একটি। যেকোনো স্বীকৃত বোর্ডে বিদ্যালয়ের থেকে অষ্টম শ্রেণী পাস চাকরি প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারেন। এই পদের জন্য প্রতি মাসে ১৯০০০ টাকা বেতন দেওয়া হবে এবং প্রার্থীর বয়স সীমা হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে।

Advertisement

এছাড়াও আরো কিছু পদের জন্য নিয়োগ শুরু করেছে রামকৃষ্ণ মিশন রহড়া। এর মধ্যে একটি হলো পুরুষ অ্যাসিস্ট্যান্ট টিচার। এজন্য মোট শূন্য পদ রয়েছে দুটি। যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাংলা বিষয়ের স্নাতক সহ বি এড ট্রেনিং থাকতে হবে এই পদের জন্য আবেদন করতে হলে। প্রতিমাসে বেতন দেওয়া হবে ৩৬ হাজার টাকা। আবেদনকারীর বয়স হতে হবে ২১ বছর থেকে ৪০ বছরের মধ্যে।

Advertisement

যারা এই পদের জন্য আবেদন করতে চাইছেন তাদের সম্পূর্ণ অফলাইনে আবেদন করতে হবে। রামকৃষ্ণ মিশনের ওয়েবসাইট থেকে অফিশিয়াল বিজ্ঞপ্তি দেখে নিয়ে সেখান থেকে আপনাকে আবেদন পত্র ডাউনলোড করতে হবে। তারপর সেখানে দেওয়া নির্দিষ্ট ঠিকানায় আপনার আবেদনপত্র জমা দিতে হবে। তবে এই আবেদন একেবারে বিনামূল্যে করা যাবে না। অসংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য এককালীন ৫০০ টাকা এবং সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য এককালীন ৪০০ টাকা আবেদন ফি রাখা হয়েছে।

Recent Posts