Categories: দেশনিউজ

বাকি চার মাসের বেতন, আন্দোলনে নামলেন দিল্লির হিন্দু রাও হাসপাতালের চিকিৎসকরা

Advertisement

Advertisement

করোনার মধ্যে প্রত্যেক হাসপাতালে চিকিতসকরা যেভাবে সারা দিয়েছে তাতে অনেক মানুষই উপকৃত হয়েছে। সেই বিষয় আর নতুন করে বলার অপেক্ষা রাখেনা। কিন্তু এবার দিল্লির হিন্দু রাও হাসপাতালের চিকিৎসকরা বকেয়া বেতন নিয়ে প্রতিবাদে নেমেছেন। গত চার মাসের বেতন মিটিয়ে দিতে হবে বলে তারা দাবি করেছেন।

Advertisement

তাদের দাবি তারা জানতে পেরেছে টাকা পেতে আরো সময় লাগবে। কিন্তু হাসপাতালের প্রশাসনিক ব্লক সংস্কার করা হয়েছে তবুও তাঁদের জন্য কোনও অর্থ বরাদ্দ নেই। প্রথম সারির কর্মী তবুও চিকিৎসকদের কোনও সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে না। এক স্বাস্থ্যকর্মী বলেন, “আমরা এখন হতাশ, চার মাস ধরে বেতন পাইনি। কেউ আমাদের কথা শুনছে না এবং সে কারণেই আমরা প্রতিবাদ জানাচ্ছি ”।

Advertisement

অন্য দিকে করোনায় মারা গিয়েছে ১ লক্ষ সাড়ে ৬ হাজারের বেশি মানুষ।  অন্যদিকে এখন সবথেকে বেশি করোনা ছড়িয়েছে দিল্লিতে। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৩ লক্ষ ছাড়িয়ে গিয়েছে৷ মাত্র ১২৬ দিনে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ থেকে ৩ লক্ষ তে গিয়ে দাঁড়িয়েছে৷ এখনও পর্যন্ত দিল্লিতে মোট ৫৬৫৩ জনের মৃত্যু হয়েছে, অন্য দিকে দিল্লিতে ২,৭১,৯৪৮ জন সুস্থও হয়ে গিয়েছে।

Advertisement

আইসিএমআর এর তরফে জানানো হয়েছে, ২৪ ঘন্টায় ১১,৯৯, ৮৫৭ টি স্যাম্পেল পরীক্ষা করা হয়েছে। রত এই মুহূর্তে সারা বিশ্বে করোনা আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে। প্রথম স্থানে মার্কিন যুক্তরাষ্ট্র ও তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল।কিন্তু করোনা থাবা কমানো সম্ভব হয়নি। কারন আনলকে প্রচুর মানুষ আবার বাইরে ঘুরে বেড়াচ্ছেন।