জানুন কোন কোন দেশ করোনা মুক্ত

Advertisement

Advertisement

এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা শুনলেও আতকে উঠবে বিশ্ববাসি, কিন্তু এখনো পর্যন্ত সারা পৃথিবীতে করোনায় আক্রান্ত হয়েছে প্রায় ২,৪৪,৬৬,৪৮২ জন। করোনায় মারা গেছে ৮,৩১,৮৩২ জন। আর তারমধ্যে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তদের সংখ্যা । তবে এর মধ্যেও একটু হলেও স্বস্তি দিয়েছে করোনায় সেরে ওঠা মানুষের সংখ্যা। করোনায় আক্রান্ত দেশগুলির মধ্যে প্রথম স্থানে আছেন মার্কিন যুক্তরাষ্ট্র, দ্বিতীয় স্থানে আছে ব্রাজিল এবং তৃতীয় স্থানে আছে ভারত।

Advertisement

কিন্তু শোনা গেছে বিশ্বে এমন পাঁচ জায়গা আছে যেখানে এখনো পর্যন্ত করোনা ভাইরাস থাবা বসাতেই পারেনি। ওইসব দেশের মানুষের গায়ে এখনো পর্যন্ত লাগেনি করোনার আঁচ। তারা জানেনই না করোনা কি ।এই পাঁচটি দেশের মধ্যে আছে  সামোয়া, ভানুয়াতু, সোলোমন দ্বীপ, টোঙ্গা এবং তুভালু। এই পাচটি দেশের মানুষ এখনো পর্যন্ত নিরাপদেই আছে বলে জানা গিয়েছে। তবে আসুন জেনে নেওয়া যাক কোথায় অবস্থিত এই নিরাপদ করোনাবিহীন আস্তানা।

Advertisement

প্রথমে জেনে নেওয়া যাক অস্ট্রেলিয়ায় অবস্থিত সোলোমন দ্বীপের ব্যপারে। এই দ্বীপে এখনো পর্যন্ত কনো করোনা ভাইরাসে আক্রান্তের খোঁজ পাওয়া যায়নি। দ্বিতীয় করোনামুক্ত জায়গা হলো আমেরিকায় অবস্থিত সামোয়া দ্বীপ, এই দ্বীপে বাস করেন প্রায় ২ লক্ষ লোক। পাশাপাশি এই দ্বীপ পর্যটকদের কাছে এক দারুন আকর্ষণ কেন্দ্র। সারা বছরই মোটামুটি এখানে প্রচুর লোক বেড়াতে আসেন।

Advertisement

কিন্তু এই দ্বীপেও এখনো পর্যন্ত একটাও করোনা সংক্রমণ ছড়ায়নি। এরপরের আসা যাক করোনামুক্ত দেশ তুভালুতে। মাত্র ১২ হাজার মানুষ থাকেন তুভালুতে। প্রশান্ত মহাসাগরে অবস্থিত ভানুয়াতু দ্বীপেও এখনো পর্যন্ত কোনও করোনা আক্রান্তের হদিশ মেলেনি। সর্বশেষে আসা যাক প্রশান্ত মহাসাগরে অবস্থিত টোঙ্গা দ্বীপটির ব্যাপারে। ১০ লাখের বেশি মানুষ বাস করেন এই টোঙ্গো দ্বীপে কিন্তু এখনো করোনা ছুঁতে পারেনি কাউকেই।