Categories: দেশনিউজ

করোনা সংক্রমণে লড়াই করতে আর কতদিন সময় লাগবে জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন

Advertisement

Advertisement

ভারতঃ রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন জানালেন করোনা সংক্রমণের সঙ্গে লড়তে গেল যে রোগ প্রতিরোধ ক্ষমতা থাকার প্রয়োজন তা ভারতীয়দের মধ্যে এখনও তৈরি হয়নি এবং অনেক দেরি হবে তা হতে। রবিবার তাঁর “সানডে সম্বাদ” এ হর্ষবর্ধন বলেন আইসিএমআর সেরো সার্ভে করছে, শীঘ্রই একটা ব্যবস্থা করা হবে।

Advertisement

সারা দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের হার, করোনায় দেশ অন্যন্য দেশের তুলনায় দ্বিতীয় স্থানে রয়েছে। প্রথম স্থানে রয়েছে আমেরিকা আর তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। এশিয়ায় অন্যান্য দেশের তুলনায় এগিয়ে রয়েছে ভারত। তবে এসবের মাঝে ভালো খবর ভারতে আগের তুলনায় আরো বেড়েছে সুস্থতার হার।

Advertisement

তিনি জানিয়েছেন, করোনার মতো মহামারীর সঙ্গে লড়াই করতে গেলে সরকারের সঙ্গে সব স্তরের মানুষের সহযোগিতা চাই। প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮২,১৭০ জন। সব মিলিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬০ লক্ষ ৭৪ হাজার ৭০২ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১০৩৯ জনের, সব মিলিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৫,৫৪২ জন।

Advertisement

এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৫০ লক্ষ ১৬ হাজার ৫২০ জন। ভারতে এই মুহূর্তে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৯ লক্ষ ৬২ হাজার ৬৪০ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৭ লক্ষ ৯ হাজার ৩৯৪। সব মিলিয়ে ভারতে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭ কোটি ১৯ লক্ষ ৬৭ হাজার ২৩০।

Recent Posts