Categories: দেশনিউজ

আর কিছুদিনের মধ্যেই ভারতে আসতে পারে করোনার ভ্যাকসিন এমনটাই আভাস কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনের

Advertisement

Advertisement

করোনা নিয়ে দেশের পরিস্থিতি প্রতিদিন একধাপ খ্রাপের দিকে এগোচ্ছে। আগের থেকে সুস্থতার হার বাড়লেও কমেনি করোনার উপদ্রব। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন জানিয়েছেন আর কিছুদিনের মধ্যেই ভারতে আসবে করোনার ভ্যাকসিন। ভারতে আক্রান্ত বেড়ে ৭৩ লক্ষ ছাড়িয়ে গিয়েছে।

Advertisement

প্রথম স্থানে মার্কিন যুক্তরাষ্ট্র ও তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। সারা ভারতে এখন কেরলে বেশি করোনা আক্রান্ত রয়েছে।সব মিলিয়ে যা পরিস্থিতি তাতে রোজ চিন্তা বাড়ছে আমজনতার। সব মিলিয়ে যতো দিন না করোনার ভ্যাকসিন আসছে ততোদিন আটকানো সম্ভব হবে না করোনা সংক্রমণ। এমনকি গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৬৩,৩৭১ জন এবং করোনায় মারা গিয়েছেন ৮৯৫ জন।

Advertisement

ইন্ডিয়ান রেড ক্রস সোসাইটির বার্ষিক সাধারণ সভায় তিনি বলেন, ”ভ্যাকসিন প্রক্রিয়ার মধ্যেই রয়েছি আমরা। কয়েক মাসের মধ্যে ভ্যাকসিন চলে আসা উচিত। আগামী ৬ মাসের মধ্যে ভারতীয়দের কাছে টিকা পৌঁছে যাওয়ার কথা। কোভিডের বিরুদ্ধে জনআন্দোলন গড়ে উঠেছে। তবে কাজকর্ম করলেও রাস্তাঘাটে সুরক্ষাবিধি মেনে চলা জরুরি। ৬ ফুটের দূরত্ব, নিয়মিত হাত ধোয়া ও মাস্ক পরতে হবে।”

Advertisement

অন্যান্য রাজ্যের তুলনায় পশ্চিমবঙ্গে বেড়েছে করোনা আতঙ্ক। বলা ভালো গত ২৪ ঘণ্টায় ৪২ হাজার ৬৫৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে। গত বৃহস্পতিবার পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৮ লাখ ৬১ হাজার ৯৫ জনের।  এই মুহূর্তে সারা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৩৮, ৭৪৬, ৫১৩ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ১০, ৯৬, ৮৮১ জনের এবং সুস্থ হয়েছেন ২৯, ১২৬, ৭৫২ জন। তারমধ্যে ভারত রয়েছে দ্বিতীয় স্থানে।

Recent Posts