খেলা

Harbhajan Singh: সাধারণ মানুষই তো পাকিস্তানে নিরাপদ নয়, বিরাট-রোহিতরা গিয়ে বিপদে পড়বেন? কটাক্ষ হরভজনের

এশিয়া কাপে পাকিস্তানের মাটিতে ভারতের খেলতে না যাওয়া নিয়ে বারবার সতর্কবার্তা দিতে থাকেন ভারতের প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং।

Advertisement

Advertisement

দিন যত গড়াচ্ছে, এশিয়া কাপের মেগা আসর নিয়ে আলোচনা ততই বেড়ে চলেছে। চলতি বছর এশিয়া কাপের মেগা টুর্নামেন্ট আয়োজন করার কথা রয়েছে পাকিস্তানের। তবে পাকিস্তানের মাটিতে সেই টুর্নামেন্ট যে ভারত খেলতে যাবে না তা অনেক আগেই জানিয়ে দেওয়া হয়েছে। আর তারপর থেকে সোশ্যাল মিডিয়া হোক কিংবা সংবাদ মাধ্যম, বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছে সর্বত্রই।

Advertisement

এদিকে পাকিস্তানে খেলতে না যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার পর থেকে বরাবরই ভারতের উপর চাপ সৃষ্টি করে চলেছে পাকিস্তান। তবে সেই চাপ কার্যত উড়িয়ে দিয়ে ভারতের প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং এদিন বিরাট মন্তব্য করেছেন। তিনি এক সংবাদমাধ্যমে জানান, “আর্থিক সংকটে থাকা পাকিস্তানে কোনভাবেই খেলতে যাওয়া উচিত নয় ভারতের। যে দেশের মানুষ সেই দেশেই নিরাপদ নয়, সেখানে আমাদের ক্রিকেটারদের খেলতে যাওয়ার অনুমতি দেওয়া উচিত নয়। জীবনের ঝুঁকি নিয়ে পাকিস্তানি খেলতে যাওয়ার কোন প্রয়োজন আছে বলে আমি মনে করি না।”

Advertisement

তবে বিশ্বকাপের মত মেগা আসর যদি আইসিসি পাকিস্তানে আয়োজন করার অনুমতি দেয়, সে ক্ষেত্রে ভারতের পদক্ষেপ কি হবে জানতে চাওয়া হলে প্রসঙ্গ এড়িয়ে যান ভারতীয় ক্রিকেটার হরভজন সিং। তিনি এশিয়া কাপে পাকিস্তানের মাটিতে ভারতের খেলতে না যাওয়া নিয়ে বারবার সতর্কবার্তা দিতে থাকেন। এদিকে আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল প্রসঙ্গে তাকে প্রশ্ন করা হলে তিনি বলেন,”বর্তমানে ভারতীয় দল অপরাজেয় হয়ে উঠেছে। বিরাট কোহলি দুর্দান্ত ফর্মে রয়েছেন। মনে হচ্ছে, অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল জিতবে ভারতীয় দল। প্রথমে ব্যাটিং করে ভারত যদি ৪০০ রানের লিড দিতে পারে তবে বোলাররা লড়াই করার জন্য যথেষ্ট সুযোগ পাবেন।

Advertisement

Recent Posts