জীবনযাপন

White Hair Tips: সাদা চুল কালো করতে এই ঘরোয়া উপায়গুলো মেনে চলুন, কয়েক দিনের মধ্যে ফল পাবেন

Advertisement

Advertisement

সময়ের অভাবে সকলের জীবনেই নানান সমস্যা দেখা দিচ্ছে, তা শারীরিক অথবা মানসিক হতে পরে। বর্তমান সময়ে দুর্বল জীবনযাপন ও দূষণের কারণে মানুষের চুল বয়সের আগেই সাদা হতে শুরু করেছে। এমন পরিস্থিতিতে আপনি যদি সাদা চুলকে কালো করার কথা ভাবছেন, তাহলে এর জন্য কেমিক্যালযুক্ত জিনিসের পরিবর্তে প্রাকৃতিক উপায়ের আশ্রয় নিন। হ্যাঁ, কিছু প্রাকৃতিক প্রতিকার আছে যার সাহায্যে আপনি আপনার সাদা চুলের সমস্যা কমাতে পারবেন। আসুন আমরা এখানে বলি কিভাবে আপনি সাদা চুল কালো করবেন। জেনে নেওয়া যাক কিভাবে সাদা চুল কালো করা যায়, এই ঘরোয়া প্রতিকার গুলির সাহায্যে:-

Advertisement

১) আমলা ও মেথি:-
চুল কালো করতে আমলা ও মেথি থেকে তৈরি হেয়ার প্যাক ব্যবহার করতে পারেন। এর জন্য মেথি গুঁড়ার সাথে ৩ চামচ আমলা গুঁড়ো মিশিয়ে তাতে কিছুটা জল যোগ করুন। এখন এটি আপনার চুলে ৪০ মিনিটের জন্য লাগিয়ে রাখুন এবং তারপরে চুল ধুয়ে ফেলুন, কয়েক দিন এটি করলে আপনি সাদা চুল থেকে মুক্তি পাবেন।

Advertisement

২) কালো চায়ের জল:-
কালো চা চুল কালো করার জন্য খুব উপকারী। এটি ব্যবহার করার জন্য, এক কাপ জল নিন, ২ চা চামচ পাতা যোগ করুন এবং এটি ভালভাবে ফুটিয়ে নিন, এখন এই জলটি ঠান্ডা হতে দিন। এর পর এই জল দিয়ে আপনার চুল ধুয়ে নিন। প্রতিদিন এটি করলে আপনার চুল কালো হয়ে যাবে এবং সাদা চুল থেকে মুক্তি পাবেন।

Advertisement

৩) হেনা কফি হেয়ার মাস্ক:-
চুল কালো করতে মেহেদি এবং কফির হেয়ার মাস্ক খুবই উপকারী। এর জন্য এক কাপ জলে এক চামচ কফি ফুটিয়ে তারপর ঠান্ডা হতে ছেড়ে দিন। এবার এতে মেহেদি গুঁড়ো মিশিয়ে নিন। এই মিশ্রণটি চুলে লাগিয়ে কিছুক্ষণ রেখে দিন। এবার ৪০ মিনিট পর চুল ধুয়ে ফেলুন। এতে আপনার সাদা চুল কালো হতে শুরু করবে।

এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে। তবে এটা ভারত বার্তার নৈতিক দায়িত্ব নয়। দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করার জন্য অনুরোধ করছি আমরা। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।