মানচিত্র বড় হল কলকাতা পুলিশের! ৮০তম থানা হিসেবে তালিকাভুক্ত হল গলফগ্রীন

Advertisement

Advertisement

কলকাতা: মানচিত্র বড় হল কলকাতা পুলিশের (Kolkata Police)। ভোটের মুখে তৈরি হলো নতুন থানা গলফগ্রীন (Golfgreen)। গলফগ্রীন ৮০তম পুলিশ থানা (Police Station) হিসেবে তালিকাভুক্ত হল, দেশের প্রাচীনতম পুলিশ কমিশনারেটের।

Advertisement

এই থানার আওতায় এল কলকাতা পুরসভার ৯৪ ও ৯৫ নম্বর ওয়ার্ডের প্রায় ৫৪ হাজার বাসিন্দা। যাদবপুর থানার একাংশ ভেঙে তৈরি হয়েছে এই থানা। এর আওতায় আছে, যাদবপুর সেন্ট্রাল রোড, গ্রাহাম রোড ও আনোয়ার শাহ রোডের একাংশ। কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র ও মন্ত্রী অরূপ বিশ্বাস উদ্বোধন করেন নতুন থানার।

Advertisement

উদ্বোধনী অনুষ্ঠানে সাইবার ক্রাইমে গুরুত্ব দেওয়ার কথা বলেন সিপি সৌমেন মিত্র। তিনি বলেন, ‘অপরাধের ধরণ বর্তমানে বদলাচ্ছে। আমরা সাইবারক্রাইমের দিকে নজর দেবো এবং নাগরিকদের অভিযোগ থাকলে যেন নজর দেওয়া হয় তার ব্যবস্থাও করা হচ্ছে’।

Advertisement

প্রশংসা করেন মন্ত্রী তথা স্থানীয় বিধায়ক অরূপ বিশ্বাস, আইন-শৃঙ্খলা থেকে একাধিক ইস্যুতে পুলিশের ভূমিকা নিয়ে। পুলিশের সঙ্গে সহযোগিতা পরামর্শের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘পুলিশের সঙ্গে সহযোগিতা করা দরকার। কলকাতা পুলিশ তৎপরতার সঙ্গে ভালো কাজ করে এসেছে। লকডাউন, আমফানের সময় মানুষ যখন বিপদে পড়েছে পুলিশকর্মীরা তখন পাশে ছিল’।