ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Gold Price: আজ সোনার দাম কমল, জেনে নিন আজকে ১০ গ্রাম সোনার কত?

সোনার দাম যদি নিম্নমুখী হয় তাহলে সাধারণ মানুষের লাভ হয়

Advertisement

Advertisement

বৃহস্পতিবার দেশের বুলিয়ান বাজারের সোনার দাম আবারও নিম্নমুখী হতে শুরু করেছে। সোনার দাম এই মুহূর্তে অনেকটা কমলেও বেশিরভাগ শহরে এই মুহূর্তে ৬৩ হাজার ৫০০ টাকার বেশি রয়েছে সোনার দাম। ২২ এবং ২৪ ক্যারেট সোনার দাম ৫০ টাকা এবং ১৫০ টাকা কমেছে প্রতি ১০ গ্রামে। দিল্লি ন্যাশনাল ক্যাপিটাল রিজিয়ানে এই মুহূর্তে সোনার দাম প্রতি ১০ গ্রামে ৬৩ হাজার ৯৭০ টাকা। দাম হলো ২৪ ক্যারেট সোনার ক্ষেত্রে। অন্যদিকে চেন্নাইতে ২৪ ক্যারেট সোনার দাম ৬৪৫৩০ টাকা। অন্যদিকে, চেন্নাই এবং দিল্লি দুটি জায়গায় রুপোর দাম কেজি প্রতি ৭৮ হাজার ৬০০ টাকা করে।

Advertisement

অন্যদিকে দিল্লিতে ২২ ক্যারেট সোনার এই মুহূর্তে দাম প্রতি ১০ গ্রামে ৫৮ হাজার ৫০০ টাকা। মুম্বাইতে এই মুহূর্তে ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামের ৬৩,৮২০ টাকা। অন্যদিকে ২২ ক্যারেট সোনার দাম মুম্বাইতে এই মুহূর্তে ১০ গ্রামে ৫৮ হাজার ৬৫০ টাকা। চেন্নাইতে ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৫৯ হাজার ১৫০ টাকা। পাশাপাশি তামিলনাড়ুর রাজধানী চেন্নাইতে ২৪ ক্যারেট সোনার খুচরো দাম প্রতি ১০ গ্রামের ৬৪ হাজার ৫৩০ টাকা।

Advertisement

Advertisement

এছাড়াও, কলকাতায় সোনার দাম মুম্বাই এর মতই। কলকাতায় এই মুহূর্তে ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৫৮ হাজার ৬৫০ টাকা। এর পাশাপাশি ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৬৩,৮২০ টাকা। দেশের অন্যান্য শহর গুলিতেও কিন্তু দাম মোটামুটি এরকমই চলছে। বাজারে সোনার চাহিদা এবং সরবরাহের ভিত্তিতে সোনার দাম মূলত নির্ধারিত হয়। সোনার চাহিদা বেড়ে গেলে এক ধাক্কায় সোনার দাম অনেকটাই বেড়ে যায়।