Gold Price Today: সোনার দাম বাড়লো ১০০ টাকা, আজকের রেট অবিলম্বে চেক করুন

সোনার এবং রুপোর দাম এই মুহূর্তে কিছুটা হলেও উর্ধ্বমুখী ভারতের বাজারে

Advertisement

Advertisement

শুক্রবার সোনা এবং রুপোর দাম কিছুটা হলেও ঊর্ধ্বমুখী হয়েছে। শুক্রবার সকাল থেকেই সোনার বাজার কিছুটা দামি। যারা এই মুহূর্তে সোনা কেনার জন্য পরিকল্পনা করছেন তাদের জন্য এই সময়টা খুব একটা ভালো নয়। তবে যারা সোনায় আগে বিনিয়োগ করেছিলেন তাদের জন্য দিনটা খুবই ভালো হতে চলেছে কারণ এখন যদি তারা সেই গোল্ড রিটার্ন করেন তাহলে লাভ অনেকটা বেশি হবে। মধ্যপ্রাচ্যের বাজারে সমস্যা চলার কারণে সারা বিশ্বের গোল্ড মার্কেট কিছুটা হলেও সমস্যার মধ্যে রয়েছে। আরব দেশের সোনার বাজারের সমস্যার কারণে ভারতের বাজারে সোনার দাম ১০০ টাকা বৃদ্ধি পেয়েছে বলে জানা যাচ্ছে। একই সাথে রুপোর দামও অনেকটাই বৃদ্ধি পেয়েছে বলে খবর।

Advertisement

দেশীয় বাজারে ফিউচার মার্কেটে সোনা এবং রুপোর দাম নিম্নস্তরে আরো জোরদার হতে শুরু করেছে। MCX সূচকে সোনার দাম প্রায় ১০০ টাকা বেড়ে প্রতি গ্রামে ৬১ হাজার ৮৭৫ টাকায় লেনদেন করছে। যেখানে রুপোর দাম বেড়েছে ২০ টাকা করে এবং হয়েছে প্রতি কেজি ৭১ হাজার ৬৩৫ টাকা। সবমিলিয়ে সোনা এবং রুপোর দাম এই মুহূর্তে বেশ টালমাটাল জায়গাতে রয়েছে।

Advertisement

আন্তর্জাতিক স্পট মার্কেটে সোনা এবং রুপার দাম কিছুটা ঊর্ধ্বমুখী হয়েছে বলা যেতে পারে। COMEX সূচকে সোনার দাম ২০২০ ডলার ছাড়িয়ে গিয়েছে। রুপোর দাম সামান্য শক্তির সাথে লেনদেন হচ্ছে ২২.৮৩ মার্কিন ডলার প্রতি আউন্সে। মধ্যপ্রাচ্যে সোনা এবং রুপোর দাম কিছুটা কম বেশী হওয়ার কারণে ভারতের বাজারেও এখন সোনা রুপোর দামে উপর-নিচ চলছে।

Advertisement

Recent Posts