নিউজ

Gold Price Today: সকাল সকাল আকাশ পেরিয়ে গেল সোনার দাম, জেনে নিন ২৪ ক্যারেট সোনার লেটেস্ট রেট

গত কয়েকদিন ধরে সোনার দাম বেড়ে চলছে

Advertisement

Advertisement

নতুন বছরের শুরুতে দেশজুড়ে বিয়ের মরসুম চলছে। এই সময় সোনার চাহিদা থাকে সবচেয়ে বেশি। তাই সোনার দামেও দেখা যায় উঠানামা। গত কয়েকদিন ধরে সোনার দাম বেড়ে চলছিল। সপ্তাহের শেষদিনে আজও সেই ধারা অব্যাহত রয়েছে। আজ ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ৬০,৪১০ টাকা। গত কাল সমপরিমাণ ২২ ক্যারেট সোনার দাম ছিল ৬০,৪০০ টাকা। সুতরাং দাম বৃদ্ধি পেয়েছে।

Advertisement

একই সময়ে, আজ ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৬৫,৮৯০ টাকা। গতকাল ২৪ ক্যারেট সমপরিমাণ সোনার দাম ছিল ৬৫,৮৮০ টাকা। আজ দাম বেড়েছে। ইউপির রাজধানী লখনউতে আজ প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৬০,৪১০ টাকা। আর প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৬৫,৮৯০ টাকা। লখনউ ছাড়া গাজিয়াবাদ, নয়ডা ও আগ্রাতে সোনার দাম একই রয়েছে। সোনার দাম নির্ভর করে বিভিন্ন কারণের উপর যেমন আন্তর্জাতিক বাজার, মার্কিন ডলারের বিপরীতে টাকার মূল্য, চাহিদা এবং সরবরাহ ইত্যাদি। বর্তমানে আন্তর্জাতিক বাজারে সোনার দাম স্থিতিশীল থাকায় দেশীয় বাজারে ও তেমন পরিবর্তন দেখা যাচ্ছে না। প্রসঙ্গত উল্লেখ্য, ২৪ ক্যারেট সোনা ৯৯.৯% খাঁটি এবং ২২ ক্যারেট সোনা প্রায় ৯১ শতাংশ খাঁটি। ২২ ক্যারেট সোনায় ৯% অন্যান্য ধাতু যেমন তামা, রূপা, দস্তা মিশিয়ে গহনা তৈরি করা হয়। যদিও ২৪ ক্যারেট সোনা বিলাসবহুল, এটি গহনা হিসাবে তৈরি করা যায় না।

Advertisement

বিশেষজ্ঞরা মনে করছেন আর কিছুদিনের মধ্যেই সোনার দাম ব্যাপক বৃদ্ধি পাবে। এই বছরের মধ্যেই সোনার দাম ৭০ হাজার টাকা ছাড়িয়ে যেতে পারে। তাই আপনি যদি সোনা কিনতে চান তাহলে এখন থেকেই কিনে রাখলে অনেকটা লাভবান হবেন। আপনি যদি দেশের বুলিয়ন মার্কেটে সোনা কেনার পরিকল্পনা করে থাকেন, তাহলে ঘরে বসেই জানতে পারবেন সোনার বর্তমান রেট সম্পর্কে। এর জন্য আপনাকে 8955664433 নম্বরে একটি মিসড কল দিতে হবে। কিছুক্ষণ পর আপনার ফোনে মেসেজ আসবে। এতে আপনি সহজেই সোনার সর্বশেষ রেট চেক করতে পারবেন।

Advertisement

Recent Posts