নিউজ

Gold Price Update: সোমবার মার্কেট খুলতেই সোনার দামে বড় পরিবর্তন, জেনে নিন ১০ গ্রাম সোনার লেটেস্ট রেট

বিয়ের মরশুমে ব্যাপক ওঠানামা করছে সোনার দাম

Advertisement

Advertisement

বিয়ের মৌসুম শুরু হলেও ভারতের বুকে সোনার দাম ঊর্ধ্বমুখী। আজ সোমবার ১৯ ফেব্রুয়ারি বুলিয়ন বাজার খোলার সাথে সাথে ১০ গ্রাম সোনার দাম ১০০ টাকা বেড়েছে। আজ ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ৫৭,৩৫০ টাকা। একই সাথে রূপার দামও বেড়েছে। কেজিতে ৯০০ টাকা বেড়ে রূপার দাম এখন ৭৬,৫০০ টাকা। আবগারি শুল্ক এবং করের কারণে সোনা ও রূপার দাম প্রতিদিনই পরিবর্তিত হচ্ছে।

Advertisement

দাম বাড়লো ২৪ ক্যারেট সোনারও। আজ মার্কেট খোলার পর ২৪ ক্যারেট সোনার দাম ১১০ টাকা বেড়েছে প্রতি ১০ গ্রামে। এই ১০ গ্রাম সোনার দাম আজ ৬২,৪৭০ টাকা। আপনাদের জানিয়ে রাখি, সোনার দাম নির্ভর করে বিভিন্ন কারণের উপর যেমন আন্তর্জাতিক বাজার, মার্কিন ডলারের বিপরীতে টাকার মূল্য, চাহিদা এবং সরবরাহ ইত্যাদি। বর্তমানে আন্তর্জাতিক বাজারে সোনার দাম স্থিতিশীল থাকায় দেশীয় বাজারে ও তেমন পরিবর্তন দেখা যাচ্ছে না। প্রসঙ্গত উল্লেখ্য, ২৪ ক্যারেট সোনা ৯৯.৯% খাঁটি এবং ২২ ক্যারেট সোনা প্রায় ৯১ শতাংশ খাঁটি। ২২ ক্যারেট সোনায় ৯% অন্যান্য ধাতু যেমন তামা, রূপা, দস্তা মিশিয়ে গহনা তৈরি করা হয়। যদিও ২৪ ক্যারেট সোনা বিলাসবহুল, এটি গহনা হিসাবে তৈরি করা যায় না।

Advertisement

বিশেষজ্ঞরা মনে করছেন আর কিছুদিনের মধ্যেই সোনার দাম ব্যাপক বৃদ্ধি পাবে। এই বছরের মধ্যেই সোনার দাম ৬৪ হাজার টাকা ছাড়িয়ে যেতে পারে। তাই আপনি যদি সোনা কিনতে চান তাহলে এখন থেকেই কিনে রাখলে অনেকটা লাভবান হবেন। আপনি যদি দেশের বুলিয়ন মার্কেটে সোনা কেনার পরিকল্পনা করে থাকেন, তাহলে ঘরে বসেই জানতে পারবেন সোনার বর্তমান রেট সম্পর্কে। এর জন্য আপনাকে 8955664433 নম্বরে একটি মিসড কল দিতে হবে। কিছুক্ষণ পর আপনার ফোনে মেসেজ আসবে। এতে আপনি সহজেই সোনার সর্বশেষ রেট চেক করতে পারবেন।

Advertisement