ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Gold Price: আজ অনেক কষ্টে সোনার দাম বাড়েনি, জানুন কোলকাতায় সোনার দাম কত?

এখন ভারতের একাধিক শহরে সোনার দাম অনেকটাই ঊর্ধ্বমুখী

Advertisement

Advertisement

ভারতে এবছরের ফেস্টিভ সিজন এবং বিবাহের মৌসুম শুরু হয়েছে। এই সময়টা কিন্তু সোনা কেনার জন্য সবচেয়ে ভালো সময়। বিশেষজ্ঞরা বলছেন, আগামী দিনগুলোতে সোনার দাম আরও বাড়তে পারে। আগামী কয়েক দিনের মধ্যে সোনার দাম একেবারেই আকাশ ছোঁয়া হয়ে যাবে। তাই এটাই আপনার জন্য সোনা কেনার সবথেকে ভালো সময়। তাই এই সুবর্ণ সুযোগ হাতছাড়া করা একেবারেই উচিত নয়।

Advertisement

আজ, ২৭ নভেম্বর ২০২৩, সোমবার, ভারতের প্রধান শহরগুলোতে সোনার দাম স্থিতিশীল রয়েছে। দিল্লিতে ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রাম ৬২,১২০ টাকা এবং ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রাম ৫৬,৯৫০ টাকা। মুম্বাইয়ে ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রাম ৬১,৯৭০ টাকা এবং ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রাম ৫৬,৮০০ টাকা। চেন্নাইয়ে ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রাম ৬০,৪৩০ টাকা এবং ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রাম ৫৭,৫৫০ টাকা। কলকাতায় ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রাম ৬১,৯৭০ টাকা এবং ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রাম ৫৬,৮০০ টাকা। হায়দ্রাবাদে ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রাম ৬১,৯৭০ টাকা এবং ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রাম ৫৬,৮০০ টাকা। ভুবনেশ্বরে ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রাম ৬১,৯৭০ টাকা এবং ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রাম ৫৬,৮০০ টাকা।

Advertisement

সোনার দাম বাড়ার কারণ হিসেবে বিশেষজ্ঞরা বলছেন, এখন আন্তর্জাতিক বাজার অনেকটাই মন্দা চলছে। সেই কারণে আন্তর্জাতিক বাজারে সোনার দাম বাড়ছে। আর তার প্রভাব ভারতের সোনার মার্কেটের উপরেও পড়বে। এছাড়াও, ভারতে বিবাহের মৌসুম শুরু হয়েছে। এই সময় সোনা কেনার চাহিদা অনেকটাই বেড়ে যায়। ফলে সোনার দাম আগামী দিনে বাড়তে পারে। ফলে, এখন যারা সোনা কেনার পরিকল্পনা করছেন, তাদের আর দেরি না করে চটজলদি সোনা কেনা উচিত। কারণ আগামী দিনগুলোতে সোনার দাম আরও বাড়তে পারে।

Advertisement

Recent Posts