ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

রকেট গতিতে বাড়ছে সোনার দাম, সোমবারের আগে কতটা সস্তায় পাবেন সোনা? – GOLD PRICE

এই মুহূর্তে ভারতের বাজারে সোনার দাম রকেট গতিতে বৃদ্ধি পেতে শুরু করেছে

Advertisement

Advertisement

উৎসব শুরুর আগে সোনার দাম যে হারে বৃদ্ধি পাচ্ছে তা দেখেই বোঝা যাচ্ছে আগামী কয়েকদিনের মধ্যে আরও বেশি হবে সোনার দাম। গত মাসে প্রতি ১০ গ্রাম সোনার দাম ৬০ হাজার টাকা ছাড়িয়ে গিয়েছিল। সোনা ব্যবসায়ীদের মতে দীপাবলীর সময় সোনার দাম আরো বেশি হতে পারে। অন্যদিকে রুপোর দাম আরো বৃদ্ধি পেতে পারে বলে মনে করা হচ্ছে। এই ধারা অব্যাহত থাকলে চলতি মাসে সোনার দাম ষাট হাজার টাকা ছাড়িয়ে যাবে। প্রথমত নবরাত্রি এবং দীপাবলীর কারণে সোনার দাম বাড়বে কারণ এই সময় সোনার বিক্রি অনেকটা বেশি হয়। দ্বিতীয়ত, এই সময়ে সোনার দাম এমনিতেই একটু বেশি থাকে। আজ শুক্রবার সোনার ও রুপার দাম বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘন্টায় সোনার দাম সোনার দাম ২৮০ টাকা বেড়ে গিয়েছে।

Advertisement

২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে এই মুহূর্তে রয়েছে ৫৮ হাজার ১৪০ টাকা। ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে রয়েছে ৫৩ হাজার ২৬০ টাকা। সোনার দাম ক্রমাগত উপরের দিকে উঠতে শুরু করেছে। এই গতিতে যদি সোনার দাম বৃদ্ধি পেতে থাকে, তাহলে সোনার দাম খুব শীঘ্রই আকাশচুম্বী হয়ে যাবে। তবে আপনি যদি এখনো সোনাকে নেন তবে আপনার কিছুটা অর্থ সাশ্রয় হতে পারে কারণ কিছুদিন পরে সোনা আরো দামী হয়ে যাবে। তো চলুন দেখে নেওয়া যাক কিছু শহরের সোনার বর্তমান দাম।

Advertisement

রাজধানী দিল্লিতে প্রতি ১০ গ্রাম সোনার দাম হয়েছে ৫৯ হাজার ৬০ টাকা। ২২ ক্যারেট সোনার দাম রাজধানী দিল্লিতে এই মুহূর্তে প্রতি ১০ গ্রামের ৫৪ হাজার ১৫০ টাকা। পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় ২৪ ক্যারেটের দর আজকে ৫৮৯১০ টাকা। অন্যদিকে ২২ ক্যারেট সোনার প্রতি ১০ গ্রামের দাম ৫৪ হাজার টাকা। এর আগের কথা বললে কলকাতায় ২৪ ক্যারেট সোনার দাম ছিল প্রতি ১০ গ্রামে ৫৮ হাজার ৫৩০ টাকা।

Advertisement

আজ মুম্বাইতে ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৫৮ হাজার ৯১০ টাকা এবং ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৫৪ হাজার টাকা। অন্যদিকে চেন্নাই এ ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৫৬ হাজার ৮১০ টাকা এবং ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৫৪ হাজার ১০০ টাকা। অন্যদিকে ওড়িশার রাজধানী ভুবনেশ্বরে ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৫৮,৯১০ টাকা এবং ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৫৪ হাজার টাকা।

Recent Posts