নিউজ

Gold price in Kolkata: বিয়ের মরশুমে পরপর ২ দিন দাম কমলো সোনার, জানুন সর্বশেষ রেট

আজ ১০ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক সোনার দাম ৪৯ হাজার ৭০০ টাকা

Advertisement

Advertisement

বছরে শেষে এই ডিসেম্বর মাস আসা মানেই শুরু হয়ে যাবে বাঙ্গালীদের বিয়ের সিজন। এই বিয়ের মরশুমে সোনা বিক্রি কয়েকগুণ বেড়ে যায় অন্যান্য সময়ের তুলনায়। চলতি মাসে আগের সপ্তাহের শেষ থেকেই ধীরে ধীরে দাম বাড়ছে সোনা ও রুপোর। তবে এই বিয়ের মরশুমে সোনার গয়নার চাহিদা বাড়ে। বাঙালি পরিবারে বিয়ে মানেই অল্প হলেও সবাই সোনা কেনেন। মঙ্গলবারের পর বুধবার সামান্য দাম কমেছে সোনার। সেই ধারা অব্যাহত রেখে আজ শুক্রবারও দাম কমলো সোনার। আজকে সোনা রুপার সর্বশেষ রেট কত? জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement

গুড রিটার্নসের আপডেট অনুযায়ী, শুক্রবার ১৬ ডিসেম্বর কলকাতায় ২২ ক্যারাট গহনা সোনার দাম ৪৯,৭০০ টাকা প্রতি ১০ গ্রাম। গতকালের দাম ছিল ৫০,৯৯০ টাকা/১০ গ্রাম। অন্যদিকে, আজ ২৪ ক্যারাট সোনার দাম ৫৪,২২০ টাকা প্রতি ১০ গ্রাম। গতকালের দাম ছিল ৫৪,৫৩০ টাকা/১০ গ্রাম। কিন্তু দাম বেড়েছে রুপোরও। আজ শুক্রবার ১৬ ডিসেম্বর কলকাতায় রূপার দাম দাঁড়িয়েছে ৭২,২০০ টাকা প্রতি কেজি। গতকালের দাম ছিল ৭০,৫০০ টাকা/কেজি।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, আপনি যদি ঘরে বসে সোনার দাম চেক করতে চান তাহলে একটি ফোন নাম্বারে মিসকল বা মেসেজ করলেই সমস্ত তথ্য জেনে নিতে পারবেন। ইন্ডিয়ান বুলিয়ন এন্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশনের মতে আপনি ৮৯৫৫৬৬৪৪৩৩ নম্বরে মিসকল করলে দাম চেক করতে পারবেন। এছাড়া ওই নম্বরে মেসেজ করলেও আপনাকে মেসেজে সমস্ত দাম জানিয়ে দেওয়া হবে।

Advertisement

Recent Posts