ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Gold price: ভাই-বোন বা কাকার বিয়েতে সোনা গিফট করতে হবে? সুবর্ণ সুযোগ রয়েছে আপনার জন্য, এক ধাক্কায় অনেকটা কমে গেল সোনার দাম

এই মুহূর্তে সোনার দাম ভারতের বাজারে প্রায় ১৫০০ টাকা কম চলছে

Advertisement

Advertisement

বিয়ের মৌসুমে সোনা এবং রুপোর দামে ক্রমাগত ওঠানামা হতেই থাকে। সেই কারণে গ্রাহকদের মনে বেশ কিছু বিভ্রান্তি রয়েছে এই নিয়ে। আপনি যদি এই মুহূর্তে সোনা কেনার পরিকল্পনা করে থাকেন তাহলে আর দেরি করবেন না কারণ দাম এই মুহূর্তে উচ্চ স্তরের থেকে প্রায় ২ হাজার টাকা কম চলছে। তাড়াতাড়ি না কিনলে আপনি কিন্তু আফসোস করতে পারেন। বুলিয়ান মার্কেট বিশেষজ্ঞদের মতে, আগামী কয়েকদিনের মধ্যে সোনার দাম উল্লেখযোগ্য ভাবে বৃদ্ধি পেতে পারে। তাই সে সুযোগ এটা আপনার জন্য সোনা কেনার। বাজারে এই মুহূর্তে ১০ গ্রাম সোনার দাম ১৪৯ টাকা কমেছে। রুপোর দাম কমেছে প্রতি কেজিতে ৩৩০ টাকা। সবমিলিয়ে সোনা এবং রূপো সবকিছুই বাজারে বেশ সস্তা।

Advertisement

আপনি যদি দেশের বাজারে সোনা কেনার পরিকল্পনা করে থাকেন তাহলে আপনার প্রথমে ক্যারেট এর হিসাব জেনে নেওয়া জরুরি। আপনি যদি ক্যারেটের হিসাব না জানেন তাহলে আপনি বাজারে প্রতারণার শিকার হলেও হতে পারেন। মঙ্গলবার বাজারে ২৪ ক্যারেট সোনার দাম অনেকটা নেমে গিয়েছে। এই মুহূর্তে প্রতি ১০ গ্রামে ২৪ ক্যারেট সোনার দাম ৫৯,৭৭২ টাকা। অন্যদিকে ২৩ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৫৯,৫৩৩ টাকা। এছাড়া বাজারে ২২ ক্যারেট সোনার প্রতি ১০ গ্রামে দাম ৫৪,৭৫১ টাকা। এর সাথেই ১৮ ক্যারেট সোনার প্রতি ১০ গ্রামের দাম ৪৪,৮২৯ টাকা। সব মিলিয়ে সোনার দাম বেশ কিছুটা নিম্নমুখী।

Advertisement

তাই যদি আপনার দেশের বাজারে সোনা এবং রূপো কেনার পরিকল্পনা থাকে তাহলে এখনই কিনে ফেলতে পারেন সোনা। বিয়ের মৌসুম এখনো চলছে। সামনেই হয়তো কারো ভাই বোন বা কাকার বিয়ে হওয়ার কথা। অনেককে হয়তো নিজের পরিবার-পরিজনের বিয়েতে সোনা গিফট করতে হবে। তাই সোনা কেনার এটা সবথেকে ভালো সময়। পরে যাতে আর হাত কামড়াতে না হয়, তাই আগেভাগেই এখন কিনে ফেলুন সোনা।

Advertisement

Recent Posts