নিউজ

Gold Price Rate: বাজেটের দ্বিতীয় দিনেই ব্যাপক দাম বাড়লো সোনার, জেনে নিন ১০ গ্রাম সোনার দাম

আর কিছুদিনের মধ্যেই সোনার দাম ব্যাপক বৃদ্ধি পাবে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা

Advertisement

Advertisement

নতুন বছরের শুরুতে দেশজুড়ে বিয়ের মরসুম চলছে। এই সময় সোনার চাহিদা থাকে সবচেয়ে বেশি। তাই সোনার দামেও দেখা যায় উঠানামা। ২০২৪ সালের ০২ ফেব্রুয়ারি, বাজারে সোনার দাম আজ স্থিতিশীল থাকলেও রুপোর দামে অল্প পতন দেখা গেছে। ২২ ক্যারেট সোনার দাম আজ প্রতি ১০ গ্রাম ৫৮,১৫০ টাকা যা গতকালের সাথে একই। ২৪ ক্যারেট সোনার দাম আজ প্রতি ১০ গ্রাম ৬৩,৪৪০ টাকা যা গতকালের সাথে একই। অন্যদিকে, রুপোর দাম আজ প্রতি কেজি ৭৫,৫০০ টাকা যা গতকালের তুলনায় ২০০ টাকা কম।

Advertisement

সোনার দাম নির্ভর করে বিভিন্ন কারণের উপর যেমন আন্তর্জাতিক বাজার, মার্কিন ডলারের বিপরীতে টাকার মূল্য, চাহিদা এবং সরবরাহ ইত্যাদি। বর্তমানে আন্তর্জাতিক বাজারে সোনার দাম স্থিতিশীল থাকায় দেশীয় বাজারে ও তেমন পরিবর্তন দেখা যাচ্ছে না। প্রসঙ্গত উল্লেখ্য, ২৪ ক্যারেট সোনা ৯৯.৯% খাঁটি এবং ২২ ক্যারেট সোনা প্রায় ৯১ শতাংশ খাঁটি। ২২ ক্যারেট সোনায় ৯% অন্যান্য ধাতু যেমন তামা, রূপা, দস্তা মিশিয়ে গহনা তৈরি করা হয়। যদিও ২৪ ক্যারেট সোনা বিলাসবহুল, এটি গহনা হিসাবে তৈরি করা যায় না।

Advertisement

বিশেষজ্ঞরা মনে করছেন আর কিছুদিনের মধ্যেই সোনার দাম ব্যাপক বৃদ্ধি পাবে। এই বছরের মধ্যেই সোনার দাম ৬৪ হাজার টাকা ছাড়িয়ে যেতে পারে। তাই আপনি যদি সোনা কিনতে চান তাহলে এখন থেকেই কিনে রাখলে অনেকটা লাভবান হবেন। আপনি যদি দেশের বুলিয়ন মার্কেটে সোনা কেনার পরিকল্পনা করে থাকেন, তাহলে ঘরে বসেই জানতে পারবেন সোনার বর্তমান রেট সম্পর্কে। এর জন্য আপনাকে 8955664433 নম্বরে একটি মিসড কল দিতে হবে। কিছুক্ষণ পর আপনার ফোনে মেসেজ আসবে। এতে আপনি সহজেই সোনার সর্বশেষ রেট চেক করতে পারবেন।

Advertisement

Recent Posts