রাজ্যে বাড়ছে চাপ, করোনায় আক্রান্ত আরও চার চিকিৎসক

Advertisement

Advertisement

রাজ্যে করোনায় আক্রান্ত হলো আরও চার চিকিৎসক। এবার ঘটনা কলকাতা মেডিক্যাল কলেজের। মেডিক্যাল কলেজের চার চিকিৎসকের দেহে করোনা ভাইরাসের খোঁজ পাওয়া গেছে। তাদের করোনার টেস্ট করতে দেওয়া ছিল, সম্প্রতি রিপোর্ট এসেছে তাদের। আর রিপোর্টে তাদের করোনা পজিটিভ পাওয়া গেছে। এই নিয়ে যথেষ্টই উদ্বেগে আছে রাজ্যের স্বাস্থ্য দপ্তর।

Advertisement

কলকাতা মেডিক্যাল কলেজে সম্প্রতি স্ত্রীরোগ বিভাগে এক প্রসূতি করোনায় আক্রান্ত হন। আক্রান্ত চার চিকিৎসকের মধ্যে তিনজনই ওই বিভাগের জুনিয়র চিকিৎসক ছিলেন বলে জানা যাচ্ছে। চতুর্থ জন মেডিক্যাল কলেজের করোনা আইসোলেশন ওয়ার্ডে কাজ করা মেডিসিন বিভাগের এক জুনিয়র চিকিৎসক। এর আগে ওই রোগীর সংস্পর্শে আসা আরও তিন চিকিৎসকের করোনা পজিটিভ আসে। তবে সাতজন আক্রান্ত হলেও যাদের রিপোর্ট পরীক্ষা করতে পাঠানো হয়েছিল তাদের মধ্যে ৫৫ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। তাদের এখন কোয়ারিন্টাইনে রাখা হয়েছে।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, গত রবিবার বেসরকারি হাসপাতাল থেকে মেডিকেলে এক বৃদ্ধা স্থানান্তরিত হন। তার শরীরে কোভিড-১৯ এর নমুনা পাওয়া গিয়েছে। তারপর তাকে মেডিকেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে নিয়ে যাওয়া হয়। এদিকে দেশে আক্রান্ত ছাড়িয়েছে ১৭,০০০ এবং মৃত্যু হয়েছে ৫০০ এরও বেশি।

Advertisement

Recent Posts