জীবনযাপন

Skin Care Tips: ঝুলে পরা ত্বকের জন্যে আপনাকে বয়সের চেয়ে বুড়ো দেখায়, এই উপায়ে সতেজ করুন নিজের ত্বক

Advertisement

Advertisement

বয়স বারো একটি প্রাকৃতিক সত্য, যা না চাইলেও মেনে নিতে হয় সকলকে। বয়সের সাথে সাথে আমাদের ত্বকও বৃদ্ধ হতে থাকে। তরুণ এবং সুন্দর সেই ব্যক্তিকেই বলে যার স্বাস্থ্যকর এবং টানটান ত্বক রয়েছে। কিন্তু বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বকে কোলাজেনের পরিমাণ কমতে শুরু করে এবং ত্বক ঝুলে যেতে থাকে। কিন্তু কিছু মানুষকে অল্প বয়সেও এই সমস্যার সম্মুখীন হতে হয়। কিন্তু ঘরে বসেই প্রাকৃতিক কিছু পদ্ধতিতে ত্বককে টানটান করতে পারেন।

Advertisement

ত্বক টানটান করার প্রাকৃতিক উপায়:-
আলগা ত্বক টানটান করতে সহজ প্রাকৃতিক পদ্ধতির সাহায্য নেওয়া যেতে পারে। এই পদ্ধতিগুলো খুবই সহজ এবং এগুলোর কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। আসুন জেনে নেই কিভাবে আলগা হয়ে যাওয়া ত্বক টানটান করবেন।

Advertisement

১)মুখ ম্যাসেজ:-
প্রতিদিন ফেস ম্যাসাজ করুন। তবে মনে রাখবেন এই ফেস ম্যাসাজটি পার্লার বা সেলুনে দেওয়া ফেস ম্যাসাজ নয়। বরং ক্রিম বা অ্যালোভেরা জেল লাগিয়ে হালকা হাতে মুখে ম্যাসাজ করা উচিত। এটি ত্বকে রক্ত ​​সঞ্চালন বাড়ায় এবং ত্বককে টানটান করে।

Advertisement

২) জল পান করুন:-
অনেক লোক মনে করেন যে জল উপবাস ওজন হ্রাসের কারণে আলগা ত্বককে টানটান করতে পারে। কিন্তু এটি একটি ভুল উপায়, এর পরিবর্তে আপনার পর্যাপ্ত জল পান করা উচিত। এটি করার মাধ্যমে, আপনার ত্বক ধীরে ধীরে টানটান হতে শুরু করবে না, এটি একটি প্রাকৃতিক আভাও আনবে।

৩) শসার রস:-
ত্বক টানটান করতেও শসার রস ব্যবহার করা যেতে পারে। গরমে মুখে শসার রস লাগালে ত্বক টানটান হয় এবং মুখে সতেজতাও আসে। তাই মুখে অবশ্যই শসার রস লাগান।

এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে। তবে এটা ভারত বার্তার নৈতিক দায়িত্ব নয়। দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করার জন্য অনুরোধ করছি আমরা। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

Recent Posts