চিন সত্য গোপন করার মূল্য চোকাতে হচ্ছে গোটা পৃথিবীকে : মার্কিন প্রেসিডেন্ট

Advertisement

Advertisement

গোটা বিশ্ব মহামারীতে পরিনত হয়েছে করোনা ভাইরাসের প্রভাবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা গোটা বিশ্বে এই ভয়াবহ চিত্রকে ‘বিশ্বব্যাপী মহামারী’ ঘোষনা করেছে। চীন ছাড়িয়ে নোভেল করোনা ভাইরাস নিজের প্রতিপত্তি বিস্তার করেছে গোটা বিশ্বে। ইতালির অবস্থা সংকটজনক। দক্ষিণ এশিয়ার দেশগুলোতে বেশি প্রভাব ফেলেছে নোভেল করোনা ভাইরাস। ভারতে আক্রান্ত হয়েছে ২০০ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের। এমন জরুরি অবস্থায় ভারত সরকারের নির্দেশানুসারে বন্ধ রাখা হয়েছে দেশের সমস্ত সুইমিং পুল, শপিং মল এবং ক্লাবগুলি। মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রিটেনে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

Advertisement

বৃহস্পতিবার হোয়াইট হাউসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একটি সাংবাদিক বৈঠকে বলেন, চীনের করোনা ভাইরাস সম্বন্ধিত তথ্য গোপন করার ফলে আজ সংকটজনক অবস্থা সকল দেশের। কয়েক মাস আগে থেকে এই বিষয়ে চীনের তরফ থেকে বিষয়টি অবগত করা হলে আজ এমন অবস্থার সৃষ্টি হত না। চীনের এমন বিরাট ভুলের জন্য সারা বিশ্বকে তার মূল্য দিতে হচ্ছে। এমন গুরুত্বপূর্ণ একটি বিষয় চীনের আড়াল করা উচিত হয়নি।

Advertisement

আরও পড়ুন : ইউরোপে ক্রমশ ভয়াবহ রূপ নিচ্ছে করোনা, চিনকে ছাড়িয়ে গেল ইতালির মৃত্যু

Advertisement

জানা গিয়েছে, চীনের এক ২৯ বছরের চিকিৎসক লি ওয়েনলিয়াং (Li Wenliang) ৩১ ডিসেম্বর প্রথম কোভিড-১৯ এর সম্বন্ধে সবাই সতর্ক করার চেষ্টা করলেও তাকে পুলিশ হুশিয়ারীর মাধ্যমে হুমকি দেয়।

Recent Posts