অবশেষে নারদ মামলা থেকে জামিন পেলেন ফিরহাদ-মদন-শোভন-সুব্রত

সিবিআই বিশেষ আদালত সিবিআই এর অভিযোগ খারিজ করেছে

Advertisement

Advertisement

সকাল থেকেই বঙ্গ রাজনীতি উত্তাল হয়ে আছে ৪ তৃণমূল নেতার নারদ কান্ডে গ্রেফতারির প্রেক্ষাপট নিয়ে। সকালবেলাতে ফিল্মি স্টাইলে ফিরহাদ হাকিমের বাড়িতে পৌঁছে যায় সিবিআই গোয়েন্দারা। বাড়ির বাইরে কেন্দ্রীয় বাহিনী জওয়ানদের বিশাল বাহিনীর তৎপরতায় বিক্ষোভ হটিয়ে তাকে গ্রেফতার করে নিজাম প্যালেসে নিয়ে যাওয়া হয়। অন্যদিকে গ্রেপ্তার করা হয় সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়কে। সারাদিন বিক্ষোভ সমাবেশ, অশান্তির পর অবশেষে বিকেলে সিবিআই দপ্তর থেকে জামিন পেলেন নারদ কান্ডে ধৃত চার হেভিওয়েট নেতা। বিশেষ সিবিআই আদালত ভার্চুয়াল শুনানির পর ৪ জনকে জামিন দিয়েছে বিচারক। আদালতের পক্ষ থেকে সিবিআইয়ের অভিযোগ খারিজ করা হয়েছে।

Advertisement

আজ সকালে সিবিআই গোয়েন্দারা নারদ কাণ্ডের জেরে তৃণমূল বিধায়ক ফিরহাদ হাকিমের বাড়িতে পৌঁছে যান। সেখানে মাত্র ১৫ মিনিট তার সাথে কথাবার্তা বলার পরই তাকে গ্রেফতার করা হয়। অন্যদিকে মদন মিত্র, সুব্রত মুখোপাধ্যায় ও শোভন চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করে সিবিআই গোয়েন্দারা। তাদেরকে গ্রেফতার করে সিবিআই প্রধান দপ্তর নিজাম প্যালেসে আনা হয়। এই খবর শুনে তড়িঘড়ি নিজাম প্যালেসে দৌড়ে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সকাল ১০ টা ৪৭ মিনিটে তিনি নিজাম প্যালেসে পৌঁছে সোজাসুজি দুর্নীতি দমন শাখার ১৫ তলার অফিসে চলে যান। সেখানে তিনি গিয়ে দীর্ঘ ছয় ঘণ্টা ধর্নায় ছিলেন। অবশেষে ভার্চুয়াল শুনানির পর তিনি নিজাম প্যালেস ছেড়ে সরাসরি নবান্ন চলে যান।

Advertisement

তৃণমূল আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের তৎপরতায় আজই দুপুরে সিবিআইয়ের বিশেষ আদালতে এই মামলা ওঠে। করোনা কারণে ভার্চুয়ালি শুনানি হয়। প্রায় দেড় ঘন্টা ধরে শুনানি চলে। বিচারের সময় বিচারক অনুপম মুখোপাধ্যায় বেশকিছু নথি স্বচক্ষে দেখতে চান। সিবিআই গোয়েন্দারা নথি নিয়ে বিচারকের চেম্বারে উপস্থিত হয়। সেই সব নথি পরীক্ষা করার পর বিচারক চার হেভিওয়েট অভিযুক্তকে জামিন দেয়ার নির্দেশ দেয়।

Advertisement