Categories: দেশনিউজ

16 ঘণ্টা পার এখনও জ্বলছে মুম্বইয়ের অভিজাত শপিং মল

Advertisement

Advertisement

মুম্বই: উৎসবের মুখে ভয়াবহ দুর্ঘটনা ঘটে গিয়েছে বাণিজ্যনগরী মুম্বইতে। 13 ঘণ্টা পার, তবুও দাউদাউ করে জ্বলছে মুম্বইয়ের অভিজাত শপিং মল। অমকলকর্মীদের অক্লান্ত পরিশ্রমের পরেও এখনও পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। গোটা এলাকা কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে। গতকাল, কবৃহস্পতিবার মহাষষ্ঠীর শুভলগ্নে রাত ন’টা নাগাদ মুম্বইয়ের নাগপাড়া সিটি সেন্টারের ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে যায়। শপিং মলে প্রথম তলায় লাগা আগুন দ্রুততার সঙ্গে তিন ও পাঁচতলায় ছড়িয়ে পড়ে দমকলের 24টি ইঞ্জিন। 16টি জাম্বো ট্যাঙ্কার এবং আড়াইশো জন দমকলকর্মী মিলেও এখনও পর্যন্ত আগুনকে নিয়ন্ত্রণ করার চেষ্টা চালানো হচ্ছে।

Advertisement

আগুন নেভাতে গিয়ে গুরুতর অবস্থায় আহত হয়েছেন দমকলের দুজন কর্মী। তাদেরকে তড়িঘড়ি স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। সবচেয়ে আশঙ্কার বিষয় এটাই শপিং মলের পাশেই রয়েছে একটি বহুতল। সেখান থেকে প্রায় সাড়ে তিন হাজার বাসিন্দাদের অন্যত্র নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। ভেতরে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, তার হিসেব এখনও পর্যন্ত স্পষ্ট করে বলা সম্ভব নয়।

Advertisement

Advertisement

ভোর রাতে আগুনের লেলিহান শিখা আরও বিশাল আকার ধারণ করে। তখন দমকলের অতিরিক্ত বাহিনী পৌঁছায়। সব মিলিয়ে উৎসবের মরশুমে মুম্বইয়ের ভয়াবহতা মানুষকে আতঙ্কিত করে তুলল, এমনটা বলাই যায়। যদিও রক্ষা এটাই যে, কোনও প্রাণহানির ঘটনা এখনও পর্যন্ত এই অগ্নিকাণ্ডে ঘটেনি।