FD Interest: এই 3 টি ব্যাঙ্ক FD-র সুদের হার বাড়িয়েছে, প্রবীণ নাগরিকরা বিশাল রিটার্ন পাবেন

আপনি যদি আপনার সঞ্চয় নিরাপদ স্থানে জমা করতে চান তাহলে সব থেকে ভালো বিকল্প হল ফিক্স ডিপোজিট

Advertisement

Advertisement

যদি আপনি এফডি একাউন্ট খোলেন তাহলে আপনারা সকলেই জানেন, বিনিয়োগকারীদের একটা নিশ্চিত সুদের হারে রিটার্ন দেওয়া হয়ে থাকে। আপনি যে মেয়াদের জন্য এই অ্যাকাউন্ট খুলছেন এবং যে সুদের হার আপনি নির্বাচন করছেন, তার ভিত্তিতেই কিন্তু আপনি ফিক্স ডিপোজিট একাউন্ট খুলতে পারবেন। এই সুদের হারের উপরে ভিত্তি করে আপনার ব্যাংকের রিটার্ন পরিবর্তিত হতে পারে। আমরা আজকে আপনাকে তিনটি দুর্দান্ত ব্যাংকের ব্যাপারে বলতে চলেছি, যারা তাদের ফিক্স ডিপোজিট সুদের হার পরিবর্তন করেছে। ২ কোটি টাকার কম পরিমাণের জন্য স্থায়ী আমানতের সুদের হার সংশোধন করা হয়েছে সম্প্রতি। চলুন তাহলে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Advertisement

উজ্জীবন স্মল ফাইন্যান্স ব্যাংক

Advertisement

প্রথমত আজ আমরা আপনাকে উজ্জীবন স্মল ফাইন্যান্স ব্যাংকের ব্যাপারে বলতে চলেছি। এই ব্যাংকটি সাধারণ বিনিয়োগকারীদের জন্য ৩.৭৫ শতাংশ থেকে সর্বাধিক ৮.৫০ শতাংশ সুদ দিয়ে থাকে। ১৫ মাসের মেয়াদে আপনি সর্বোচ্চ সুদ পেয়ে যাচ্ছেন ৮.৫০ শতাংশ। অন্যদিকে বয়স্করা এই ব্যাংকের থেকে ৯ শতাংশ সুদ পেয়ে যাবেন।

Advertisement

শিবালিক স্মল ফাইন্যান্স ব্যাংক

শিবালিক স্মল ফাইন্যান্স ব্যাংক সাধারণ গ্রাহকদের ৩.৫০ থেকে ৮.৭০ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। বয়স্কদের জন্য এই সুদের হার ০.৫০ শতাংশ বেশি দুই ক্ষেত্রেই। এরপরে ২৪ মাস ১ দিন থেকে ৩৬ মাসের ফিক্স ডিপোজিটে ৮.৭০ শতাংশ সুদ পাওয়া যায় এবং বয়স্কদের জন্য দেওয়া হয় ৯.২০ শতাংশ সুদ।

সূর্যোদয় স্মল ফাইন্যান্স ব্যাংক

সূর্যোদয় স্মল ফাইন্যান্স ব্যাংক সাধারণ মানুষদের জন্য ৪ শতাংশ থেকে ৯.০১ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। প্রবীর নাগরিকদের জন্য সুদের হার ৪.৪০ শতাংশ থেকে ৯.২৫ শতাংশ পর্যন্ত। প্রবীণ নাগরিকদের জন্য সর্বোচ্চ সুদের হার ৯.০১ শতাংশ থেকে ৯.২৫ শতাংশ পর্যন্ত। ২ বছর ১ মাসের মেয়াদে এই সুদের হার দেওয়া হয়ে থাকে।

Recent Posts