টেক বার্তা

Ather-এর দ্রুততম ইলেকট্রিক স্কুটার 450 Apex এই দিনে লঞ্চ হবে, বুকিং এর জন্য এত টাকা দিতে হবে

Advertisement

Advertisement

দেশের শীর্ষস্থানীয় বৈদ্যুতিক দুই চাকার গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান আথার এনার্জি খুব শিগগিরই তাদের দ্রুততম বৈদ্যুতিক স্কুটার নিয়ে আসছে। সংস্থাটি এই বৈদ্যুতিক স্কুটারটির বুকিং অনেক আগেই শুরু করেছিল। সংস্থাটি আগেই জানিয়েছিল যে এই বৈদ্যুতিক স্কুটারগুলি নতুন বছরে চালু করা হবে। সংস্থাটি দাবি করেছে যে এই বৈদ্যুতিক স্কুটারটি এখন পর্যন্ত দ্রুততম বৈদ্যুতিক স্কুটার।

Advertisement

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। সোশ্যাল মিডিয়ায় জানানো হয়েছে, এই ইলেকট্রিক স্কুটারটি লঞ্চ হবে ৬ জানুয়ারি। সোশ্যাল মিডিয়া পোস্টে তথ্য শেয়ার করে আথার এনার্জি লিখেছে, দেশের দ্রুততম বৈদ্যুতিক স্কুটারটি ২০২৩ সালের ৬ জানুয়ারি লঞ্চ করা হবে। সংস্থাটি তার দ্রুততম বৈদ্যুতিক স্কুটারের প্রি-বুকিং শুরু করেছে। আপনি কোম্পানির ওয়েবসাইট বা নিকটতম ডিলারদের কাছে গিয়ে এই বৈদ্যুতিক স্কুটারটি বুক করতে পারেন। এর জন্য ২৫০০ টাকা বুকিং দিতে হবে, যা পুরোপুরি ফেরতযোগ্য। সংস্থার দেওয়া তথ্য অনুযায়ী, আগামী বছরের মার্চ মাস থেকে এই ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি শুরু হবে।

Advertisement

Advertisement

এই ইলেকট্রিক স্কুটার সম্পর্কে সংস্থার পক্ষ থেকে এখনও কোনও অফিসিয়াল তথ্য দেওয়া হয়নি, তবে দাবি করা হচ্ছে যে এই বৈদ্যুতিক স্কুটারটি সর্বকালের দ্রুততম দুই চাকার স্কুটার হবে। এ ছাড়া এই ইলেকট্রিক স্কুটারে ৪টি রাইড মোড পাওয়া যাবে। এতে রয়েছে ইকো, রাইড, স্পোর্ট এবং ওয়ার্প প্লাস মোড।

পারফরম্যান্সের কথা বলতে গেলে, এই বৈদ্যুতিক স্কুটারটি বর্তমান দুই চাকার গাড়ির চেয়ে বেশি ত্বরণ এবং শীর্ষ গতি দিতে পারে। অ্যাথার ৪৫০ এর সর্বোচ্চ গতি ৯০ কিমি/ঘণ্টা, তাই আশা করা হচ্ছে অ্যাথার ৪৫০ অ্যাপেক্সের সর্বোচ্চ গতি ১০০ কিমি/ঘণ্টা হতে পারে। বর্তমানে, সংস্থার কাছে অ্যাথার ৪৫০ এক্স এবং অ্যাথার ৪৫০ এর মতো বৈদ্যুতিক স্কুটার রয়েছে।