আগামী ৩ মে দেশজুড়ে ঘোষণা হবে লকডাউন? জানুন আসল সত্য

এখনো পর্যন্ত কিন্তু সরকারি তরফে কোনভাবেই লকডাউনের ঘোষণা করা হয়নি

Advertisement

Advertisement

সারা ভারতজুড়ে করোনাভাইরাসের কালো ছায়া ছড়িয়ে পড়েছে। এই মুহূর্তে প্রায় প্রত্যেক দিন ৪ লোকের কাছাকাছি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। তবে এই মুহূর্তে লকডাউন কি একমাত্র রাস্তা শৃঙ্খলা ভঙ্গের? এই প্রশ্ন বারবার উঠে আসছে। ডাক্তাররা বারবার অনুরোধ করেছেন যেন ১৪ দিন তাদেরকে সময় দেওয়া হয়, না হলে চিকিৎসা পরিকাঠামো একেবারে ভেঙ্গে পড়বে। তারা বলছেন, হাসপাতালের অবস্থা অত্যন্ত খারাপ।

Advertisement

কিন্তু তারই মধ্যে আবার সোশ্যাল মিডিয়াতে রটে গিয়েছে আগামী ৩ থেকে ২০ মে পর্যন্ত সারা ভারতে নাকি লকডাউন পড়বে। আদৌ কি এই রিপোর্ট সত্যি? দেশজুড়ে কি সত্যি লকডাউন আসতে চলেছে? চলুন জেনে নেওয়া যাক সত্যিটা কি।

Advertisement

দাবি করা হয়েছিল দিল্লি, মুম্বাই, রাজস্থান এবং তামিলনাড়ুর মত কিছু রাজ্যে নাইট কারফিউ এবং উইকেন্ড লকডাউন ঘোষণা করা হয়েছে। এই ঘোষণা সম্বলিত একটি পোস্ট সোশ্যাল মিডিয়াতে অত্যন্ত ভাইরাল হয়েছিল। সেখানে দাবি করা হয়েছিল সারা দেশজুড়ে আগামী ৩ তারিখ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লকডাউন ঘোষণা করতে চলেছেন।

Advertisement

কিন্তু আদতে কি এই পোস্টটা আদৌ সত্যি? জানা গিয়েছে এস রাজপুত নামক একটি ফেসবুক একাউন্ট থেকে এই ফেক নিউজ এর ছবি পোস্ট করা হয়েছিল। সরকারি তরফে এখনো পর্যন্ত কোনো ভাবেই লকডাউন এর ঘোষণা করা হয়নি। কিছু কিছু জায়গায় সাময়িক লকডাউন ডাকা হয়েছে বটে, কিন্তু সারা দেশে লকডাউন এর ঘোষণা করা হয়নি। সবথেকে বড় কথা, ২০ এপ্রিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একটি ভাষণ দিয়েছিলেন জাতির উদ্দেশ্যে। তিনি বলেছিলেন, “আমাদের দেশকে লকডাউন এর হাত থেকে বাঁচাতেই হবে।”

Recent Posts