খেলা

পাকিস্তান ম্যাচের আগে দুঃসংবাদ ভারতীয় শিবিরে, গিলের পরে এবার ডেঙ্গুতে আক্রান্ত তারকা ক্রিকেটার

আমরা আপনাদের বলে রাখি, ইতিপূর্বে ভারতের তারকা ওপেনার শুভমান গিল ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন।

Advertisement

Advertisement

রাত পোহালেই বিশ্ব ক্রিকেটের হাই ভোল্টেজ ম্যাচে একে অন্যের বিরুদ্ধে মাঠে নামবে ভারত-পাকিস্তান। আগামীকাল গুজরাটের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে পরস্পরের বিরুদ্ধে মুখোমুখি হবে এই দুই চির প্রতিদ্বন্দ্বী। বিষয়টি নিয়ে বর্তমানে উত্তপ্ত রয়েছে সোশ্যাল মিডিয়া। পাশাপাশি উত্তেজনাপূর্ণ ম্যাচ উপভোগ করার জন্য অপেক্ষা করে রয়েছেন শত কোটি মানুষ। এমন হাই ভোল্টেজ ম্যাচের পূর্বে দুঃসংবাদ পেল ভারতীয় শিবির। ডেঙ্গুর কারণে গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে উপস্থিত থাকতে পারবেন না ভারতের এক তারকা ক্রিকেটার।

Advertisement

নিবন্ধের শুরুতে আমরা আপনাদের বলে রাখি, ইতিপূর্বে ভারতের তারকা ওপেনার শুভমান গিল ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন। চেন্নাইয়ের একটি নামি হসপিটালে চিকিৎসার মাধ্যমে অবশেষে সুস্থ হয়ে জাতীয় দলে প্রত্যাবর্তন করেছেন তিনি। তবে আগামীকাল হাই ভোল্টেজ ম্যাচে শুভমান গিল উপস্থিত থাকবেন কিনা, সে সম্পর্কে কোন রকম স্পষ্ট তথ্য প্রকাশ করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। কারণ, ডেঙ্গুতে ঘায়েল হয়ে পড়া শুভমান গিল গুরুত্বপূর্ণ ম্যাচ খেলার জন্য তিনি পুরোপুরি ফিট সে সম্পর্কে কোন রকম তথ্য প্রকাশ্যে আসেনি।

Advertisement

এদিকে ভারত-পাকিস্তান মহাযুদ্ধের পূর্বে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার হর্ষ ভোগলে। এক টুইট বাতায় তিনি নিজেই এই কথা জানিয়েছেন। অর্থাৎ বিশ্ব ক্রিকেটের সর্বাপেক্ষা গুরুত্বপূর্ণ ম্যাচে থাকবে না ভারতীয় কিংবদন্তির কণ্ঠস্বর। এদিন টুইট বাতায় তিনি জানিয়েছেন, ‘আগামী ১৪ অক্টোবর ভারত বনাম পাকিস্তান ম্যাচে উপস্থিত থাকতে পারব না। এর জন্য আমি মর্মাহত। আমি ডেঙ্গিতে আক্রান্ত হয়েছি। এর ফলে আমি বেশ দুর্বলতা বোধ করছি। মাঠে যাওয়া একেবারেই সম্ভব নয় আমার পক্ষে। তাই আপাতত বিশ্রাম নিচ্ছি এবং চিকিৎসকদের পরমর্শ মেনে চলছি। আশা করছি আগামী ১৯ অক্টোবর ফের আমি ফিরব।’

Advertisement

আপনাদের বলে রাখি, ভারত এবং পাকিস্তানের মধ্যে ওডিআই বিশ্বকাপে এখনও পর্যন্ত মোট ৭টি ম্যাচ খেলা হয়েছে, যার মধ্যে সবকটি ম্যাচে জয় নিশ্চিত করেছে টিম ইন্ডিয়া। ভারত ১৯৯২, ১৯৯৬, ১৯৯৯, ২০০৩, ২০১১, ২০১৫ এবং সর্বশেষ ২০১৯ বিশ্বকাপে পাকিস্তানকে খারাপ ভাবে পরাজিত করেছে ভারত।