বিতর্কিত মন্তব্যের জেরে দিলীপ ঘোষকে নোটিশ নির্বাচন কমিশনের, উত্তর দিতে হবে ২৪ ঘন্টার মধ্যে

বিজেপি নেতা রাহুল সিনহাকে ৪৮ ঘন্টার জন্য প্রচার করতে নিষেধ করেছে নির্বাচন কমিশন

Advertisement

Advertisement

গতকাল নির্বাচন কমিশন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে ২৪ ঘন্টা প্রচার করতে নিষেধ করে দিয়েছিল। তার প্রতিবাদে মুখ্যমন্ত্রী আজকে গান্ধী মূর্তির পাদদেশে ধর্নায় বসেছেন। তবে আজ সকালে নির্বাচন কমিশনের কোপে পরল বিজেপি নেতা রাহুল সিনহা ও রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। আজ অর্থাৎ মঙ্গলবার শীতলকুচি ঘটনা প্রসঙ্গে বিতর্কিত মন্তব্য করার জন্য নির্বাচন কমিশন দুই বিজেপি নেতাকে কঠিন শাস্তি দিয়েছে। বিজেপি নেতা রাহুল সিনহা কে নির্বাচন কমিশন আগামী ৪৮ ঘন্টা প্রচার করা থেকে বিরত থাকতে নির্দেশ দিয়েছেন।

Advertisement

অন্যদিকে শীতলকুচি ঘটনা প্রসঙ্গ বিতর্কিত মন্তব্য করার জন্য নির্বাচন কমিশন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে আজ নোটিশ পাঠিয়েছে। এমনকি জানিয়ে দিলীপ ঘোষকে নোটিস এর উত্তর আগামীকাল বুধবার সকাল ১০ টার মধ্যে দিতে হবে। আসলে দিলীপ ঘোষ গত রবিবার জনসভার মাঝে উপস্থিত থাকে শীতলকুচি প্রসঙ্গ তুলে বলেছেন, “ভয় দেখিয়ে রাজনীতি করার দিন চলে গেছে। ভয় উপেক্ষা করে মানুষ ভোট দিতে যাচ্ছেন। আগামী পঞ্চম দফার নির্বাচন অর্থাৎ ১৭ তারিখ সকালে লাইনে দাঁড়িয়ে ভোট দিন আপনারা। প্রত্যেকটি বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে। কেউ লাল চোখ দেখাতে পারবে না। আমরা আছি। আর যদি খুব বাড়াবাড়ি করে তাহলে জায়গায় জায়গায় শীতলকুচি হবে।”

Advertisement

দিলীপ ঘোষের বক্তব্য রাজনৈতিক অশান্তি সৃষ্টি করতে পারে তা বলতে বাকি রাখে না। তাই নির্বাচন কমিশন দিলীপ ঘোষের থেকে বিতর্কিত মন্তব্যের কারণ জানতে চেয়ে নোটিশ পাঠিয়েছে। আগামীকাল অর্থাৎ বুধবার সকাল ১০ টার মধ্যে দিলীপ ঘোষকে নোটিস এর উত্তর দিতে হবে।

Advertisement