Categories: দেশনিউজ

ভারতীয় সেনার সাফল্য, জম্মু-কাশ্মীরে ৮ জঙ্গিকে খতম করলো ভারতীয় সেনা

পাম্পোরো এলাকায় একটি মসজিদের ভিতরে আত্মগোপন করে ছিল কিছু জঙ্গি।

Advertisement

Advertisement

একেই করোনা পরিস্থিতিতে সংকটে দেশ। তার মধ্যেই লাদাখ সীমান্তের উদ্বেগজনক পরিস্থিতি ও উপত্যকায় জঙ্গি কার্যকলাপ নিয়ে উদ্বিগ্ন ভারত। ভারত-চিন সীমান্তে সংঘর্ষের আবহেই জম্মু ও কাশ্মীরের সোপিয়ান এবং পাম্পোরো এলাকায় সেনা-জঙ্গি গুলির লড়াই বাধে। মুখোমুখি এই লড়াইয়ে গত ২৪ ঘণ্টায় ৮ জঙ্গিকে খতম করল ভারতীয় সেনা ও জম্মু-কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী।

Advertisement

জানা গেছে, পাম্পোরো এলাকায় একটি মসজিদের ভিতরে আত্মগোপন করে ছিল কিছু জঙ্গি। গোয়েন্দা সূত্রে সেই খবর পেয়ে, ওই মসজিদ এলাকায় বিশেষ অভিযান চালায় ভারতের নিরাপত্তা বাহিনী। মসজিদে লুকিয়ে থাকা গোপন ডেরা থেকে জঙ্গিদের বের করে আনার জন্যে কাঁদানে গ্যাসও ছোঁড়ে সেনা ও পুলিশের যৌথ বাহিনী। তারপরেই মসজিদের গোপন ডেরা থেকে বেরিয়ে আসতে বাধ্য হয় জঙ্গিরা। ধর্মীয় স্থানের যাতে কোনও ক্ষতি না হয় সেই কারণে আইইডি বা গোলাগুলির ব্যবহার করেনি সেনারা। তবে মসজিদ থেকে বেরিয়ে জঙ্গিরা নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে গুলি চালালে পাল্টা গুলি চালায় সেনাবাহিনী। এর ফলে মৃত্যু হয় ৩ জঙ্গির।

Advertisement

অন্যদিকে, সোপিয়ান এলাকায় সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে মারা যান আরও ৫ জঙ্গি। সব মিলিয়ে গত ২৪ ঘণ্টায় মোট ৮ জঙ্গিকে খতম করে উপত্যকার নিরাপত্তা বাহিনী। লাদাখ সীমান্তে চিনের সঙ্গে যুদ্ধ আবহে জম্মু ও কাশ্মীরে এই দুই জঙ্গিদমন অভিযানের সাফল্য সেনাকর্মীদের মনোবল বাড়াতে সাহায্য করবে বলে মনে করছেন প্রাক্তন সেনা আধিকারিকরা।

Advertisement

Recent Posts