অর্থ কেলেঙ্কারিতে ইয়েস ব্যাঙ্ক, অনিল আম্বানিকে তলব ইডির

Advertisement

Advertisement

বর্তমানে আর্থিক সংকটে ইয়েস ব্যাংক। বিভিন্ন বড় বড় কোম্পানিগুলি ইয়েস ব্যাংকের কাছ থেকে মোটা টাকার ঋণ নেয়। ফলে বর্তমানে সংকটের মুখে পড়ে ইয়েস ব্যাংক। যেসব বড় সংস্থাগুলি ইয়েস ব্যাংকের থেকে মোটা টাকার ঋণ নেয় তার মধ্যে অন্যতম অনিল আম্বানির সংস্থা। তাঁর গ্র‌ুপ কোম্পানি ইয়েস ব্যাংকের কাছ থেকে ১২,৮০০ কোটি টাকার ঋণ নেয়।

Advertisement

গত ৫ই মার্চ ইয়েস ব্যাংকের উপর টাকা তোলার নিষেধাজ্ঞা চাপানো হয়েছিল রিজার্ভ ব্যাংকের তরফে। জানানো হয়েছিল ইয়েস ব্যাংকের গ্রাহকরা সর্বোচ্চ ৫০,০০০ টাকার বেশি তুলতে পারবেনা। তারপর থেকেই সমস্যায় পড়েছেন ইয়েস ব্যাংকের কয়েক কোটি গ্রাহক। ভোডাফোন, এসেল, আইএলএফএস, ডিএইচএফএল সংস্থাগুলি মোটা টাকার ঋণ নেওয়ায় আর্থিক সংকটে পড়ে ইয়েস ব্যাংক।

Advertisement

আরও পড়ুন : শেয়ার বাজারের ধস অব্যাহত, সেনসেক্স পড়ল ২০০০ পয়েন্টে

Advertisement

ইয়েস ব্যাংকের মোটা পরিমানের অর্থ কেলেংকারীর মামলায় তদন্তের জন্য তলব করা হয়েছে রিলায়েন্স গ্র‌ুপের চেয়ারম্যান অনিল আম্বানিকে। এদিন সোমবার ইডির তরফ থেকে জানানো হয়, ইয়েস ব্যাংকের বিরুদ্ধে তারা যে তদন্ত করছে তার জন্যই মুম্বইয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটের অফিসে তলব করা হয়েছে অনিল আম্বানিকে। তবে বিশেষ সূত্রের খবর, তিনি শারীরিক অসুস্থতার কথা বলে জিজ্ঞাসাবদের তারিখ পিছানোর অনুরোধ করতে পারেন।

Tags: Business