কবে থেকে চলবে লোকাল ট্রেন? জানিয়ে দিলো পূর্ব রেল

পূর্ব রেলের সমস্ত কর্মীরা বর্তমানে করোনা ভাইরাস মুক্ত, লোকাল ট্রেন চালাতে কোন রকম সমস্যা নেই বলে জানাচ্ছে পূর্ব রেলওয়ে

Advertisement

Advertisement

পরিস্থিতি এখন বাংলাতে অনেকটা স্বাভাবিক হয়ে গিয়েছে এবং বর্তমানে রেলকর্মীরা অনেকটাই করোনা ভাইরাস মুক্ত। এই কারণেই বাংলায় বর্তমানে লোকাল ট্রেন চালাতে কোন সমস্যা নেই বলে জানিয়ে দিয়েছে ভারতীয় রেল। রাজ্য সরকার যদি চায় তাহলে আগস্ট মাসের শুরু থেকেই লোকাল ট্রেন পরিষেবা শুরু করতে চাইছে পূর্ব রেলওয়ে। তার পাশাপাশি রেল কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, সমস্ত রকম প্রস্তুতি গ্রহণ করছে রেল। এছাড়াও রাজ্য সরকারের কাছ থেকে একাধিকবার অনুমতি চাওয়া হয়েছে বলেও জানানো হয়েছে রেল কর্তৃপক্ষের তরফ থেকে।

Advertisement

পূর্ব রেলওয়ে তরফ থেকে জানানো হয়েছে। আগস্ট মাসের শুরুর দিকে মোটামুটি এই অনুমতি পাওয়া যেতে পারে। এই সময় থেকে যদি লোকাল ট্রেন চালানো শুরু করা যায় সেই নিয়ে রাজ্য সরকারকে চিঠি পাঠানো হবে বলে রেল কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে। এমনকি রাজ্য সরকারের সঙ্গে বৈঠক করা হতে পারে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ। ইতিমধ্যেই স্টাফ স্পেশাল ট্রেন এবং অন্যান্য বেশকিছু ট্রেনে সবাই উঠে পড়েছেন। করোনাভাইরাস বিধি কোনভাবেই মানা হচ্ছে না। এই পরিস্থিতিতে নামে একটা স্টাফ স্পেশাল ট্রেন চালিয়ে আরো সমস্যার মধ্যে পড়ছে পূর্ব রেলওয়ে।

Advertisement

রেলে তরফ থেকে জানানো হয়েছে, বর্তমানে পূর্ব রেলের ৯৮ শতাংশ এক্সপ্রেস ট্রেন চালু হয়ে গেছে। শিয়ালদহ শাখায় ৫০ শতাংশ স্টাফ স্পেশাল ট্রেন চালানো হচ্ছে রেলের পক্ষ থেকে। এছাড়াও রেলওয়ে মোটামুটি অনেক কর্মী এখন করোনা ভাইরাস মুক্ত হয়ে গিয়েছেন। এই পরিষেবা বর্তমানে চালানো যেতে পারে। রেল পরিষেবা চালানো নিয়ে শিয়ালদহ শাখার ডিআরএম এস পি সিং জানালেন, “আমরা বর্তমানে সমস্ত রকম প্রস্তুতি গ্রহণ করে ফেলেছি। আমাদের রেক সম্পূর্ণভাবে সক্রিয়। ট্রেনের মধ্যে স্যানিটাইজেশন হচ্ছে। সমস্ত কর্মীরা বর্তমানে করোনা ভাইরাস মুক্ত, তাইকোনভাবেই কর্মীর অভাব হবে না। রাজ্য সরকারের নির্দেশ পেলে লোকাল ট্রেন চালিয়ে দেবে পূর্ব রেলওয়ে।”

Advertisement

Recent Posts