প্রায় দুই মাস পর চালু হচ্ছে যেসব এক্সপ্রেস ট্রেন, দেখুন কোন কোন ট্রেন চলবে

সোমবার থেকে পুনরায় চালু হতে চলেছে বেশ কয়েকটি রুটের এক্সপ্রেস ট্রেন যার মধ্যে রয়েছে আসানসোল এবং হাওড়া রুটের বেশকিছু এক্সপ্রেস

Advertisement

Advertisement

এখন লোকাল ট্রেন চালু হবার কোন সম্ভাবনা আপাতত দেখা যাচ্ছে না। কিন্তু এবারে আর কোন রাস্তা না দেখে দূরপাল্লার ট্রেন চালাতে শুরু করেছে পূর্ব রেলওয়ে। অন্তত যাতে সাধারণ মানুষ দূরপাল্লার ট্রেনের মাধ্যমে কোথাও যেতে পারে সেই উদ্দেশ্যে এই পরিকল্পনা। তবেআগামী সোমবার থেকে চালু হতে চলেছে আরও কয়েকটি এক্সপ্রেস ট্রেন।

Advertisement

সোমবার থেকে চালু হতে চলেছে হাওড়া-আসানসোল অগ্নিবীণা এক্সপ্রেস, হাওড়া-ধানবাদ কোল্ডফিল্ড এক্সপ্রেস। পূর্ব রেলওয়ে জানিয়ে দিয়েছে নিত্যযাত্রীদের সুবিধা দেবার জন্য মূলত এই পরিষেবা চালু করা হয়েছে। লকডাউন এর পূর্ববর্তী সময়সূচি অনুযায়ী এই ট্রেন চালু করা হবে বলে জানিয়ে দিয়েছে পূর্ব রেলওয়ে।

Advertisement

২৮ শে জুন থেকে চালু হতে চলেছে গুয়াহাটি – যশোবন্তপুর স্পেশাল। ২৯ শে জুন থেকে শুরু হচ্ছে হাওড়া – যশবন্তপুর স্পেশাল। এছাড়া ৩০ শে জুন থেকে শুরু হচ্ছে ভাগলপুর – যশোবন্তপুর স্পেশাল। ৭ জুলাই থেকে চালু হচ্ছে যসিডি – তাম্বারাম স্পেশাল, ১০ জুলাই থেকে চালু হচ্ছে তাম্বারাম – যশিডি স্পেশাল।

Advertisement

এছাড়া টাটানগর থেকে আসানসোল ইন্টারসিটি এক্সপ্রেস শুরু হতে চলেছে মঙ্গলবার। ইন্টারসিটি এক্সপ্রেস চলবে মঙ্গলবার শুক্রবার এবং রবিবার দিন। তাছাড়া ৩০ শে জুন থেকে চলবে রাজেন্দ্রনগর-হাওড়া উৎসব স্পেশাল ট্রেন। অন্যদিকে ২৯ শে জুন থেকে ৩১আগস্ট পর্যন্ত প্রতি মঙ্গলবার করে চলবে মোজাফফরপুর-হাওড়া উৎসব স্পেশাল ট্রেন।

Recent Posts