৭৪ তম স্বাধীনতা দিবসে ভারতের তেরঙ্গা পতাকার রঙে সেজে উঠলো দুবাইয়ের বুর্জ খলিফা, দেখুন ভিডিও

Advertisement

Advertisement

শনিবার ভারতের ৭৪ তম স্বাধীনতা দিবসের স্মরণে তেরঙ্গা পতাকার রঙে আলোকিত হয়ে উঠলো বিশ্বের বৃহত্তম বিল্ডিং দুবাইয়ের বুর্জ খলিফা। শনিবার রাত ৮ টা ৪৫ মিনিটে এই ঘটনাটি ঘটে। বিখ্যাত আকাশচুম্বী এই অট্টালিকার পাশাপাশি, অ্যাডনোক টাওয়ারও সংযুক্ত আরব আমিরশাহী ও ভারতের মধ্যে সুসম্পর্কের কথা তুলে ধরতে ভারতীয় পতাকার রঙে আলোকিত হয়ে উঠেছিল। বুর্জ খলিফার অফিশিয়াল ট্যুইটার হ্যান্ডলে এই চমকপ্রদ ভিডিও শেয়ার করে লেখা হয় যে, ‘ভারতের ৭৪ তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে তাদের সমৃদ্ধি, শান্তি ও স্বাধীনতা কামনা করে আমরা বুর্জ খলিফা টাওয়ারটিকে ভারতীয় পতাকার রঙে সাজিয়ে তুলি।’

Advertisement

দুবাইয়ে নিযুক্ত ভারতীয় কনসুলেট জেনারেল (সিজিআই) ভারতের জাতীয় পতাকার রঙে আলোকিত বুর্জ খলিফার অপর একটি ভিডিও ট্যুইটারে শেয়ার করেছেন। এই ভিডিওটির সঙ্গে তিনি লিখেছেন, ‘বিশ্ব বিজয়ী ভালোবাসার তেরঙ্গা পতাকা, আমাদের সবচেয়ে উঁচুতে থাকে। পৃথিবীর সবচেয়ে উঁচু বিল্ডিং বুর্জ খলিফা থেকে সরাসরি দেখুন।’ সংক্ষিপ্ত এই ভিডিও ক্লিপটি অল্প সময়ের মধ্যে ব্যাপক ভাইরাল হয়ে ওঠে। ট‍্যুইটারে প্রায় ২৩ হাজারের বেশি মানুষ দেখেছেন এটি। ফেসবুক ও ইনস্টাগ্রামেও ব্যাপকভাবে ভাইরাল হয় ভিডিওটি।

Advertisement

Advertisement

অবশ্য শুধু বুর্জ খলিফায় নয়, ভারতের ৭৪ তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ১৫ ই আগস্ট ত্রিবর্ণ রঞ্জিত পতাকায় সেজে বিশ্বের নানা প্রান্ত। দুবাই থেকে প্রায় ১১ হাজার কিলোমিটার দূরে, কানাডার সুদৃশ্য নয়াগ্রা জলপ্রপাতও ভারতের তেরঙ্গা পতাকার রঙে সেজে উঠেছিল।