খবর প্রায় পাক্কা! ভারতীয় ‘বি’ টিমে দ্রাবিড়কেই কোচ হিসেবে চাইছে বিসিসিআই

Advertisement

Advertisement

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয়বার দুটি ভারতীয় দল দুদিকে দুই সফরে যাবে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পর ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য বিরাট কোহলির নেতৃত্বাধীন টেস্ট দল ইংল্যান্ডে থাকবে এবং একটি দল জুলাই মাসে শ্রীলঙ্কা সফর করবে। প্রোটোকল এবং বিধিনিষেধ দেখে, টেস্ট দল ডাব্লুটিসি ফাইনালের পরে ইংল্যান্ডে থাকবে এবং দুই সিরিজের মধ্যে ৪০ দিনের বিরতিতে ইংল্যান্ড টেস্টের জন্য প্রস্তুতি নেবে। রবি শাস্ত্রীর নেতৃত্বে কোচিং স্টাফরাও মার্কি সিরিজের জন্য ইংল্যান্ডে থাকবেন।

Advertisement

নতুন অধিনায়ক ছাড়াও শ্রীলঙ্কা সফরের জন্য টিম ইন্ডিয়ার নতুন কোচিং স্টাফও থাকবে এবং এই খবর প্রায় পাকা যে রাহুল দ্রাবিড়ই হবেন টিম বি ইন্ডিয়ার কোচ। টাইমস অফ ইন্ডিয়ার মতে, দ্রাবিড়কে কোচ হিসেবে শ্রীলঙ্কায় পাঠানোর বিষয়ে বিসিসিআই আলোচনা করছে। প্রতিবেদনে আরও বলা হয়েছে যে প্রাক্তন ভারত অধিনায়কও এই প্রস্তাবটি ‘বিবেচনা’ করছেন।

Advertisement

তিনি যদি দায়িত্ব গ্রহণ করেন, তবে এটি জাতীয় দলের সাথে তার দ্বিতীয় কার্যকাল হবে। দ্রাবিড় ২০১৪ সালে ইংল্যান্ড সফরে ভারতের ব্যাটিং পরামর্শদাতা ছিলেন। প্রাক্তন ভারত অধিনায়ক ২০১৫ সালে ভারত এ এবং অনুর্ধ-১৯ কোচের দায়িত্ব গ্রহণ করেছিলেন। ২০১৭ সালে তিনি ২ বছরের জন্য পুনরায় নিযুক্ত হন। দ্রাবিড়ের অধীনে ভারত ২০১৬ অনুর্ধ-১৯ বিশ্বকাপের ফাইনালে যায়, যেখানে তারা ওয়েস্ট ইন্ডিজের কাছে পরাজিত হয়। ২০১৮ সালে পৃথ্বী শ নেতৃত্বাধীন দল শিরোপা অর্জন করে।

Advertisement

ভারত দ্রাবিড়ের অধীনেও অনেক সাফল্য পেয়েছে। শ, শুভমান গিল, মায়াঙ্ক আগরওয়াল, ঋষভ পন্থ এবং আরও অনেকে জাতীয় দলে যাওয়ার আগে দ্রাবিড় প্রশিক্ষণে খেলেছিলেন। তিনি ২০১৯ সালে এনসিএ প্রধান হিসাবে দায়িত্ব গ্রহণ করেছিলেন।

Recent Posts