আমেরিকার সবথেকে বড়ো শত্রূ করোনা: ডোনাল্ড ট্রাম্প

Advertisement

Advertisement

আমেরিকাতে করোনার জন্য যে হারে মৃত্যু ঘটেছে, এত মৃত্যু এর আগে কোনো হামলাতে হয়নি বলে উল্লেখ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি করোনাকে আমেরিকার সবথেকে বড়ো শত্রূ বলে মনে করছেন। হোয়াইট হাউসে নার্সদের সাথে এক বৈঠকে তিনি জানিয়েছেন যে পার্ল হারবার বা ৯-১১ হামলাতে এত মানুষের প্রাণহানি ঘটেনি, এখন করোনাতে সেই হামলাতে মৃতের সংখ্যার থেকে বহুগুন মৃত্যু হয়েছে।

Advertisement

Advertisement

পার্ল হারবারের ঘটনাটা বহু মানুষের মৃত্যু ঘটেছিল। জাপানের সেই হামলা আমেরিকার ইতিহাসে নজির গড়েছিল। ভয়াবহ আকার নিয়েছিল সেই হামলা। কিন্তু করোনার ভয়াবহতা এর থেকে অনেক বেশি। আমেরিকা বিশ্বের মধ্যে সবথেকে শক্তিশালী দেশ। শত্রূ পক্ষের সাথে লড়াইয়ে সবসময় এগিয়ে আমেরিকা। কিন্তু করোনার দাপট থেকে দেশকে বাঁচাতে কার্যত নাজেহাল ট্রাম্পের দেশ।

Advertisement

অবশ্য ট্রাম্পের মতে করোনার বিরুদ্ধে লড়াইয়ে আমেরিকা অনেকটাই ভালোভাবে লড়াই চালাচ্ছে বলে মনে করছেন তিনি। করোনা অদৃশ্য শত্রূ তাই লড়াই করা খুব কঠিন বলে মনে করছেন ট্রাম্প। প্রসঙ্গত, আমেরিকাতে করোনাতে মৃতের সংখ্যা ও আক্রান্তের সংখ্যা বিশ্বের মধ্যে সর্বাধিক। এখনও পর্যন্ত আমেরিকাতে করোনা আক্রান্ত হয়েছেন ১২ লক্ষের বেশি মানুষ ও মারা গেছেন ৭৪ হাজারের বেশি।

Recent Posts