Categories: দেশনিউজ

করোনায় রোগী মৃত্যু! ডাক্তারদের ওপর হামলা দিল্লির অ্যাপেলো হাসপাতালে

দিল্লির অ্যাপেলো হাসপাতালে এই ঘটনা ঘটেছে

Advertisement

Advertisement

চলতি বছরের শুরুতে করোনা ভাইরাসের প্রকোপ কিছুটা কমলেও মার্চ মাসের শেষ সপ্তাহ থেকে নতুন মিউট্যান্ট স্ট্রেন দেশবাসীর জীবন অতিষ্ঠ করে তুলেছে। এখন এপ্রিল মাসের শেষ সপ্তাহে এসে পাহাড়সমান সংক্রমণ রীতিমতো উদ্বেগে ফেলছে দেশবাসীকে। এখন প্রায় প্রতিদিন ভারতে সাড়ে ৩ লাখ মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। হঠাৎ করে এক ধাক্কায় করোনা অ্যাক্টিভ কেস বৃদ্ধি পাওয়ায় দেশের স্বাস্থ্য ব্যবস্থার ভিত কেঁপে গেছে। রোগীরা হাসপাতালে বেড পাচ্ছে না। অভাব দেখা দিয়েছে অক্সিজেনের। অনেক রাজ্যে অক্সিজেন বা ভেন্টিলেটরের অভাবে রোগী মৃত্যু ঘটছে। তবে এরইমধ্যে দিল্লির এক হাসপাতালে রোগী মৃত্যুর জন্য ডাক্তারদের উপর চড়াও হল মৃতের পরিবার।

Advertisement

জানা গিয়েছে, দিল্লির এক হাসপাতালে ৬৭ বছরের এক করোনা আক্রান্ত মহিলা ইমার্জেন্সী ওয়ার্ডে ভর্তি ছিলেন। কিন্তু হঠাৎ করে তার অবস্থার অবনতি হলেও তাকে আইসিইউতে ভর্তি করানো যায়নি। কারণ দিল্লির ওই অ্যাপেলো হাসপাতালে আইসিউতে বেড ছিল না। ওই মহিলার রাতে মৃত্যুর পর সকাল ৮ টার পর একদল লোক এসে হাসপাতালের ডাক্তারদের উপর চড়াও হয়। তারা লাঠি নিয়ে ডাক্তারদের তাড়া করে। সঙ্গে সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষ থেকে পুলিশকে ডাকা হলে তারা এক ঘন্টার মধ্যে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আক্রান্ত ডাক্তারদের কিছুক্ষণের মধ্যেই আবার কাজে ফিরে যেতে হয় কারণ ওই হাসপাতলে বর্তমানে চিকিৎসকদের ঘাটতি চলছে।

Advertisement

ঘটনা প্রসঙ্গে পুলিশ সূত্রে জানা গিয়েছে, “অ্যাপেলো হাসপাতাল থেকে সকাল ৯ টা নাগাদ অশান্তি হচ্ছে বলে অভিযোগ জানানো হয়। ঘটনাস্থলে পৌঁছে বোঝা যায় এক মহিলার মৃত্যুর জন্য তার পরিবার-পরিজন হাসপাতালের ডাক্তারদের ওপর চড়াও হয়েছে। ঘটনায় এখনো অব্দি কেউ আহত বা নিহত হয়নি।” ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতে ওই হাসপাতলে রোগীর পরিবারের ডাক্তারদের ওপর হামলার ভিডিও ছড়িয়ে পড়েছে। হাসপাতালের সিসিটিভি মারফত একটি ২৭ সেকেন্ডের ভিডিও পাওয়া গেছে জাতি দেখা গিয়েছে মুখে মাস্ক পরে একদল লোক লাঠি নিয়ে হঠাৎ করেই ডাক্তারদের দিকে তেড়ে আসছে। ভিডিওটি বর্তমানে সোশ্যাল মিডিয়াতে ব্যাপক ভাইরাল হয়ে গেছে।

Advertisement