স্থায়ীভাবে চেহারা থেকে বয়সের ছাপ দূর করতে সপ্তাহে একবার নিয়মকরে এই কাজটি করুন

Advertisement

Advertisement

ভারত বার্তা ডিজিটাল ডেস্ক, সোমনাথ বিশ্বাস : বাঙালিদের প্রধান খাবার হলো ভাত। ভাতে রয়েছে প্রচুর কার্বোহাইড্রেটের জোগান। কিন্তু অনেকেই ওজন বেড়ে যাওয়ার ভয়ে ভাত খাওয়া ছেড়ে দেন। ভাতের বদলে বেছে নেন অন্য কোনো খাবার। কিন্তু পুষ্টিবিদদের মতে, চেহারা থেকে বয়সের ছাপ দুর করতে সপ্তাহে একবার করে মুখে ভাত মাখা উচিত। তাদের মতে, ভাত বলিরেখা দূর করে চেহারার তারুণ্য ধরে রাখে। সেদ্ধ ভাত চটকে ত্বকে ব্যবহার করলে ত্বকের কুঁচকানো ভাব, বলিরেখা ও ঝুলে যাওয়ার সমস্যা দূর হয়। এর সঙ্গে মধু ও দুধ মেশাতে হবে। এ তিনটি প্রাকৃতিক উপাদান ব্যবহারে বুড়িয়ে যাওয়া ত্বকের তারুণ্য ফিরে আসবে।

Advertisement

কিভাবে ব্যবহার করবেন দেখে নিন-

Advertisement

রান্না করা ভাত ৩ চামচের সাথে ২ চামচ দুধ ও ১ চামচ মধু একসঙ্গে ভালো করে মিশিয়ে, মিশ্রণটি মুখে লাগিয়ে রাখুন ১৫ মিনিট। ১৫ মিনিট পর ঠান্ডা জল দিয়ে ভালো করে মুখ ধুয়ে ফেলুন। সপ্তাহে একদিন এটি করে দেখুন, কয়েক মাসেই হাতেনাতে ফল পাবেন।

Advertisement

রান্না করা ভাতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে, যা ত্বকের বলিরেখা দূর করতে সাহায্য করে। এর সাথে দুধ ত্বক নরম ও মসৃণ রাখতে সাহায্য করে। আর মধু শুষ্কতা দূর করে ত্বকের আর্দ্রতা ধরে রাখে। তাই এই তিনটি উপাদান একসাথে মুখে মাখলে সহজেই ত্বকে বয়সের ছাপ পড়ার হাত থেকে মুক্তি পাবেন।