কেরিয়ার

ইন্টারভিউ এর মাধ্যমে নতুন কর্মী নিয়োগ করছে ডিএম অফিস, বেতন ১৫ হাজার টাকা প্রতি মাসে

ঝাড়গ্রাম ডিএম অফিসের তরফ থেকে এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে

Advertisement

Advertisement

আপনারা কি সরকারি চাকরির খোঁজ করছেন? তাহলে আপনাদের জন্য রয়েছে একটা দারুন খবর। রাজ্যে ডিএম অফিসের তত্ত্বাবধান এবারে নতুন কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য সরকার। অনেক পড়াশোনা করার পর যদি সরকারি চাকরির খোঁজ করে থাকেন আপনারা তাহলে এটি আপনার জন্য একটা দুর্দান্ত সুযোগ হতে পারে। জেলা ভিত্তিক এই কর্মী নিয়োগের চাকরিতে খুব সহজে মূলত অফলাইনের মাধ্যমে আবেদন জমা করার মধ্য দিয়েই আপনারা পেয়ে যাবেন চাকরি। কোনরকম পরীক্ষা নেওয়া হচ্ছে না এখানে এবং প্রার্থীদের একাডেমিক মার্কসের উপর ভিত্তি করে ইন্টারভিউ এর মধ্যে দিয়ে সরাসরি নিয়োগ করা হবে এখানে।

Advertisement

প্রথমে আপনার জেনে নেওয়া উচিত আবেদন পদ্ধতি কি রকম। প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম ডাউনলোড করে ফেলুন। তারপরে একটি সাদা কাগজে সেটি প্রিন্ট আউট করে ফেলুন। তারপরে নিজের যাবতীয় সকল তথ্য দিয়ে এই আবেদনপত্র পূরণ করে ফেলুন। তারপরে নিজে যাবতীয় ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে নিজের রঙিন পাসপোর্ট সাইজ ছবি দিয়ে একসাথে সব কিছু যুক্ত করে ফেলুন। তারপরে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিন এই আবেদনপত্র।

Advertisement

প্রয়োজনীয় ডকুমেন্টের মধ্যে রয়েছে বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড অথবা বার্থ সার্টিফিকেট, স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড, নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সই, কোন ওয়ার্ক এক্সপেরিয়েন্স থাকলে তার সার্টিফিকেট এবং সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট। এছাড়া যদি আপনার কাস্ট সার্টিফিকেট থাকে তাহলে সেটাও যোগ করতে পারেন।

Advertisement

আবেদন জমা পড়ার পর সরাসরি শর্ট লিস্টিং এর মাধ্যমে বাছাই করা হবে প্রার্থীদের। এই শর্ট লিস্টিং করা হবে তাদের শিক্ষাগত যোগ্যতা এবং একাডেমিক মার্কের ভিত্তিতে। তারপর প্রার্থীদের ডেকে নেওয়া হবে সাধারণ কম্পিউটার টেস্টের জন্য। সবথেকে শেষে প্রার্থীরা ডাক পাবেন ইন্টারভিউ এর জন্য। এখানে তাদের কিছু সাধারণ প্রশ্ন করে এবং তাদের পার্সোনালিটি দেখে সার্বিকভাবে যাচাই করে নেওয়া হবে। সবার শেষে প্রার্থীদের প্রাপ্ত নম্বরের ভিত্তিতে তাদের মধ্য থেকে যোগ্য প্রার্থীকে কর্মী পদে নিয়োগ করা হবে।

প্রার্থীর বয়স সীমা হতে হবে সর্বোচ্চ ৩৫ বছর এবং ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হলো যে কোন স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক ডিগ্রি। উচ্চশিক্ষিত চাকরিপ্রার্থীরা সমানভাবে আবেদনের যোগ্য বলে বিবেচিত হবেন। এখানে কর্মীদের মোটামুটি ১৫ হাজার টাকা বেতন দেয়া হয়েছে। আবেদনের অফিসিয়াল লিংক – jhargram.gov.in। এবং পদের নাম ডিএম অফিসের কেস ওয়ার্কার।