নববর্ষের আলোয় নয়, দীপাবলির আলোয় আলোকিত হল সিডনির অপেরা হাউস

Advertisement

Advertisement

সিডনি: যেভাবে ভারতে দীপাবলি পালিত হতে দেখা যায় আলোর উৎসবকে ঘিরে, ঠিক সেভাবে বিশ্বের দরবারে সেটা খুব একটা লক্ষ্য করা যায় না। তবে বিশ্বের বিভিন্ন প্রান্তে থাকা প্রবাসী বাঙালি তথা প্রবাসী ভারতীয়রা দূর্গোৎসবের পাশাপাশি দীপাবলিও একই আনন্দ নিয়ে উদযাপন করে। তবে এবার এক অন্যরকমভাবে দীপাবলীর আলোয় আলোকিত হতে দেখা গেল অস্ট্রেলিয়ার সিডনির অপেরা হাউসকে।

Advertisement

মূলত নববর্ষের সময় রাত বারোটার পর গোটা বিশ্বের নজর থাকে অস্ট্রেলিয়ার সিডনির অপেরা হাউস এবং সিডনি হারবারের ওপরে। কারণ, রাত বারোটা বাজলেই আলোয় আলোকিত হয়ে ওঠে অস্ট্রেলিয়ার এই দুটি ঐতিহাসিক স্থান। তবে এবার দীপাবলির আলোয় আলোকিত হতে দেখা গেল সিডনির অপেরা হাউসকে।

Advertisement

Advertisement

দীপাবলি উপলক্ষে সিডনির অপেরা হাউসকে আলোকিত করার জন্য উদ্যোগ নেন অস্ট্রেলিয়ায় ভারতের কনসাল জেনারেল মণীশ গুপ্ত এবং নিউ সাউথ ওয়েলসের সাংসদ জিওফ লি। এই অভিনব উদ্যোগ প্রসঙ্গে লি বলেন, ‘আজকের সন্ধ্যায় দীপাবলি পালন করছি আমরাও। একই সঙ্গে অস্ট্রেলিয়ায় বসবাসকারী ভারতীয়দের উৎসবে শামিল করানোর জন্য অপেরা হাউসকে আলোয় মুড়ে ফেলা হয়েছে। অস্ট্রেলিয়ার সঙ্গে ভারতের সম্পর্ক আরও দৃঢ় করার জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে।’ সব মিলিয়ে দীপাবলির রাতে অস্ট্রেলিয়ার সিডনির অপেরা হাউসকে এক অনন্য রূপে দেখাচ্ছিল, এমনটা বলাই যায়।

Recent Posts